• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সব ধরণের সহায়তা করবে আইওএম


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৬, ২০১৮, ০৯:২০ পিএম
রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সব ধরণের সহায়তা করবে আইওএম

ঢাকা: বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দ্রুত মিয়ানমারে প্রত্যাবাসন প্রক্রিয়ায় সব ধরণের সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মহাপরিচালক উইলিয়াম লেসি সুইং।

সোমবার  (১৬ জুলাই) দুপুরে আইওএম-এর মহাপরিচালকের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার তেজগাঁওয়ের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে এ আশ্বাস দেন।

সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংকালে এসব তথ্য দেন।

আইওএম-এর মহাপরিচালকের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর প্রেস সচিব জানান, আইওএম’র প্রতিনিধিদল রোহিঙ্গা শরণার্থীদের নিজ বাসভূমে প্রত্যাবাসনের লক্ষ্যে বাংলাদেশকে পূর্ণ সহযোগিতা করবে। কারণ, এক্ষেত্রে তাদের অনেক অভিজ্ঞতা রয়েছে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা শরণার্থীদের জন্য বাংলাদেশের পক্ষে যা যা করা সম্ভব, তা করা হবে। তাদের অন্যত্র স্থানান্তর করে উন্নত আবাসন ও অন্যান্য সুবিধা নিশ্চিত করতে কাজ চলছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আইওএম-এর মহাপরিচালকের সিনিয়র উপদেষ্টা ওয়েন লি জেস, আইওএম-এর শরণার্থী সেল ইউনিট-এর প্রধান পেপি সিদ্দিক, জাতিসংঘের পক্ষে রাজনীতি বিষয়ক জ্যেষ্ঠ উপদেষ্টা শিন উমেজু, ইউএনএইচসিআর’র আঞ্চলিক সমন্বয়ক জেমস লিনচ, আইওএম ডেপুটি চিফ অব মিশন আব্দুস সাত্তর ইসোয়েভ ও ইউএনএসজি’র আবাসিক প্রতিনিধির কার্যালয়ের মানবতা বিষয়ক উপদেষ্টা লেন ক্রাইনিক প্রমুখ।

সোনালনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!