• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গাদের হাতে মালয়েশিয়া সরকারের ত্রাণ


কক্সবাজার প্রতিনিধি ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৩:৫৪ পিএম
রোহিঙ্গাদের হাতে মালয়েশিয়া সরকারের ত্রাণ

কক্সবাজার : মালয়েশিয়া সরকারের দেয়া ত্রাণ সামগ্রী রোহিঙ্গাদের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিতরণ শুরু করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন এসব ত্রাণ বিতরণ শুরু করেন।

কক্সবাজার জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, উখিয়া ও টেকনাফের ১৫ হাজার রোহিঙ্গা পরিবারের মধ্যে এসব ত্রাণ বিতরণ করা হবে। যার মধ্যে বৃহস্পতিবার কুতুপালং এ তিনশ’ পরিবার ও টেকনাফের তিনশ’ পরিবার ত্রাণ পেয়েছেন।

২০১৬ সালের ৯ অক্টোবর মিয়ানমারের বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় সে দেশের সীমান্তরক্ষী বাহিনীর বেশ কয়েকটি নিরাপত্তা চৌকিতে হামলার ঘটনা ঘটে। এতে সীমান্ত পুলিশের ১২ সদস্য নিহত হয়। ওই হামলার জন্য রোহিঙ্গা মুসলমানদের দায়ী করে অভিযান চালায় মিয়ানমারের নিরাপত্তা বাহিনী।

এরপর পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয় ৬৫ হাজার রোহিঙ্গা। এসব রোহিঙ্গাদের সহায়তা দিতে গত ৩ ফেব্রুয়ারি নটিক্যাল আলিয়া মালয়েশিয়া থেকে যাত্রা শুরু করে। পরে ১৪ ফেব্রুয়ারি এক হাজার ৪৭২ টন ত্রাণ নিয়ে মালয়েশিয়ার জাহাজ নটিক্যাল আলিয়া চট্টগ্রাম বন্দরের সিসিটি জেটিতে এসে ত্রাণ খালাস করা হয়। এরপর রাতেই সড়ক পথে কক্সবাজারের উখিয়া ও টেকনাফে নিয়ে আসা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!