• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রোহিত শর্মার এই রেকর্ড আর কারও নেই


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২২, ২০১৮, ০৮:৪১ পিএম
রোহিত শর্মার এই রেকর্ড আর কারও নেই

ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতীয় ক্রিকেটে তাঁকে ডাকা হয় ‘হিটম্যান’ বলে। তাঁকে দেখে কখনও মনে হয় না তিনি বোলারদের প্রতি এত নির্দয় হতে পারেন। রোহিত শর্মা। প্রতিপক্ষের জন্য নিরব ঘাতক। যেটি রোববার বেশ ভালোভাবেই টের পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১১৭ বলে অপরাজিত ১৫২ রানের ইনিংস। যা সাজানো ছিল ১৫টি বাউন্ডারি ও আটটি ছয়ের সাহায্যে।

গুয়াহাটিতে কোহলি–রোহিত যুগলবন্দীতে ৮ উইকেটের সহজ জয় পেয়েছে ভারত। কোহলি ১৪০ রানে ফিরে গেলেও তিনি জিতিয়েই মাঠ ছেড়েছেন। ওয়ানডে ক্রিকেটে ছয়বার ১৫০ বা তার বেশি রান করলেন রোহিত। যা রেকর্ড। এতদিন পাঁচটি ১৫০ বা তার বেশি রানের ইনিংসের রেকর্ড ছিল শচীন টেন্ডুলকার ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের, যুগ্মভাবে। যা রোববার ভেঙে দিয়েছেন রোহিত। তালিকায় তিনে আছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। তিনি চারবার ১৫০ বা তার বেশি রানের ইনিংস খেলেছেন। শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়া এবং দক্ষিণ আফ্রিকার হাশিম আমলারও চারবার ১৫০ বা তার বেশি রানের ইনিংস রয়েছে।

রোববার উইন্ডিজের বিরুদ্ধে ৩২৩ রান তাড়া করতে গিয়ে ১০ রানের ভিতরেই শিখর ধাওয়ানের উইকেট হারিয়েছিল ভারত। এরপর ২৪৬ রানের জুটি গড়ে তোলেন রোহিত–কোহলি। দু’জনেই ছিলেন সমান আক্রমণাত্মক। রোহিত করে ফেললেন ওয়ানডে ক্রিকেটে নিজের ২০ তম সেঞ্চুরি। প্রথম ৫০ করতে রোহিত নেন ৫১ বল। পরবর্তী ৫০ আসে ৩৩ বলে। সেঞ্চুরি পূর্ণ করেন ৮৮ বলে। বাকি ৫০ রান করেন মাত্র ২৯ বলে। অর্থাৎ ইনিংস যত গড়িয়েছে, রোহিত তত আক্রমণাত্মক হয়েছেন। এটি তাঁর বৈশিষ্ট্যও।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!