• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রোহিতকে ফিরিয়ে ৩০০ উইকেটে মাইলফলক ছুঁলেন সাকিব


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০১৮, ১২:৫৪ এএম
রোহিতকে ফিরিয়ে ৩০০ উইকেটে মাইলফলক ছুঁলেন সাকিব

ফাইল ছবি

ঢাকা: আর মাত্র একটি উইকেট পেলেই ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলবেন। এমন লক্ষ্য নিয়েই মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে বল করতে নেমেছিলেন সাকিব আল হাসান। রোহিত শর্মাকে শিকার করে রেকর্ডটি স্পর্শ করেন বিশ্বসেরা অলরাউন্ডার। টি-টোয়েন্টিতে পঞ্চম বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করে বাংলাদেশের অধিনায়ক।  

সাকিব আইপিএলে এখনো অবধি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে সবগুলো ম্যাচেই খেলেছেন। ৫ম ম্যাচে বল হাতে ১টি উইকেট শিকার করেন তিনি। পাঁচ ম্যাচে তুলে নিয়েছেন ৬ উইকেট।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদের আগের ম্যাচেই সাকিব এই মাইলফলকটি ছুঁতে পারতেন। কিন্তু ৩২ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সেই ম্যাচে। আজ মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে রোহিতকে ফিরিয়ে মাইলফলকটি ছুঁলেন সাকিব। এই অর্জন যেমন তাঁর একইভাবে গোটা বাংলাদেশের জন্য গর্বের ব্যাপার।

সেদিন খুব বেশি দূরে নয় যেদিন সবাইকে টপকে সাকিব মগডালে উঠবেন। সব ধরণের টি-টোয়েন্টি মিলে সবচেয়ে বেশি উইকেট পকেটে পুরেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। এই মুহূর্তে তাঁর উইকেট সংখ্যা ৪১৪। ব্রাভোর ঠিক পরেই আছেন লাসিথ মালিঙ্গা (৩৪৮)। যদিও এবার লঙ্কান এই তারকা আইপিএলে খেলছেন না। মালিঙ্গা মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। ৩০০ উইকেট নিয়ে শহীদ আফ্রিদি আছেন তিন নম্বরে।

সাকিবের মাইলফলকের দিনে ১১৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে ৩১ রানে হেরেছে মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স। এর আগে ১৮.৪ ওভারে মাত্র ১১৮ রানেই অল আউট হয় বর্তমান চ্যাম্পিয়নরা।   

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!