• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

র‌্যাংকিংয়ে এগোলেন মুশফিক-রুবেল


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২০, ২০১৮, ০১:১৯ পিএম
র‌্যাংকিংয়ে এগোলেন মুশফিক-রুবেল

ঢাকা: নিদাহাস ট্রফির ফাইনালে রোববার (১৮ মার্চ) ভারতের কাছে ৪ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। তবে পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফরমেন্স করার সুবাদে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যান মুশফিকুর রহীম, সাব্বির ও পেসার রুবেল হোসেন ও মোস্তাফিজের।

টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ১৯৯ রান করেন মুশফিক। যার সুবাদে র‌্যাঙ্কিংয়ে ১৪ ধাপ এগিয়ে ৪৭তম স্থানে উঠে এসেছেন তিনি। তার রেটিং ৪৬৮।

মুশফিক ছাড়াও বাংলাদেশের মধ্যে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে সাব্বির রহমানের। ফাইনালের আগে ৪ ম্যাচে ৭০ রান করেছিলেন তিনি। তবে ফাইনালে জ্বলে উঠে তার ব্যাট।

৭৭ রানের অসাধারণ ইনিংস খেলেন সাব্বির। এতে লড়াই করার পুঁজিও পায় বাংলাদেশ। পুরো আসরে ১৪৭ রান করেছেন সাব্বির। র‌্যাংকিংয়ে ১৮তম স্থানে আছেন তিনি।

এছাড়া সৌম্য সরকার ৩১তম, তামিম ইকবাল ৪০তম, মাহমুদুল্লাহ রিয়াদ ৪২ ও সাকিব আল হাসান ৪৫তম স্থানে রয়েছেন। ১০১তম স্থানে রয়েছেন লিটন দাস।

এছাড়া নিদাহাস ট্রফিতে ৫ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন রুবেল। তাই র‌্যাংকিংয়ে বোলারদের তালিকায় ৪০ ধাপ এগিয়ে ৪২তম স্থানে রয়েছেন রুবেল। টুর্নামেন্টে ৭ উইকেট পেলেও এক ধাপ পিছিয়ে ৮-এ নেমে গেছেন মোস্তাফিজুর রহমান।

অলরাউন্ডার টেবিলে আরও এক ধাপ পিছিয়ে গেছেন সাকিব। তৃতীয়স্থানে রয়েছেন তিনি। অবশ্য নিদাহাস ট্রফিতে মাত্র ২ ম্যাচ খেলেছেন সাকিব। ব্যাট হাতে ১৪ রান ও বল হাতে ২ উইকেট নিয়েছেন তিনি।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ব্যাটসম্যান তালিকায় নিউজিল্যান্ডের কলিন মুনরো, বোলারদের তালিকায় আফগানিস্তানের রশিদ খান ও অলরাউন্ডারদের তালিকায় অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল সবার উপরে আছেন।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!