• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লঙ্কান দূর্গে মিরাজের প্রথম আঘাত


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১, ২০১৭, ১১:৩২ এএম
লঙ্কান দূর্গে মিরাজের প্রথম আঘাত

ঢাকা: সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। ৭৬ রানের এই ওপেনিং জুটি ভেঙে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিলেন মেহেদী হাসান মিরাজ। শেষ খবর পাওয়া পর্যন্ত ১ উইকেটে ৭৬ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। উপল থারাঙ্গা ৩০ এবং কুশাল মেন্ডিস ০ রান নিয়ে অপরাজিত আছেন।

শনিবার (১ এপ্রিল) কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে (এসএসসি) তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়িক মাশরাফি বিন মুর্তজা। ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাকে দারুন সূচনা এনে দিয়েছেন ওপেনার দানিুশকা গুনাতিলকা ও উপল থারাঙ্গা। ৭৬ রানের জুটিকে বিচ্ছিন্ন করেন মেহেদী হাসান মিরাজ। তার বলে মাহমুদউল্লাহর তালুবন্দি হয়ে ফেরার আগে ৩৮ বলে তিনটি চার আর এ ছক্কায় ৩৪ রান করেন গুনাথিলকা।

এদিন বাংলাদেশ দল অপরিবর্তিত একাদশ নিয়েই নেমেছে। বাংলাদেশ দলে পরিবর্তন না হলেও শ্রীলঙ্কা একটি পরিবর্তন হয়েছে। নুয়ান প্রদীপের জায়গায় এসেছেন প্রসন্ন।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯০ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। তবে বৃষ্টির কারণে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি পরিত্যাক্ত হয়েছে। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজও কলম্বোতেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে এই মুহুর্তে কলম্বোর আকাশে রোদ ঝলমল করছে। মেঘের আনাগোনাও তেমন একটা দেখা যাচ্ছে না।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!