• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

লঙ্কান বোলিং তোপে ১৯৮ রানে অলআউট জিম্বাবুয়ে


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৮, ০৩:২৫ পিএম
লঙ্কান  বোলিং তোপে ১৯৮ রানে অলআউট জিম্বাবুয়ে

ঢাকা: কঠিন সময় পার করছে শ্রীলঙ্কার ক্রিকেট। ত্রিদেশীয় সিরিজে টানা দুই ম্যাচ হেরে একেকারে খাদের কিনারে হাথুরুর শিষ্যরা। তবে জিম্বাবুয়ের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে দুর্দান্ত বোলিং করছে তারা। লঙ্কান বোলারদের তোপের মুখে ৬ ওভার বাকি থাকতেই ১৯৮ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে।

রোববার (২১ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমার। ব্যাট করতে নেমে দারুন শুরু করে জিম্বাবুয়ের দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা এবং সলোমন মিরের। দুজনে ৪৪ রানের উদ্বোধনী জুটি উপহার দেন। ৩০ বলে ২০ রান করা অভিজ্ঞ মাসাকাদজা থিসারা পেরেরার শিকার হলে শুরু হয় ধস। দুই ওভারের ব্যবধানে সলোমন মিরও (২১) শিকার হন পেরেরার।

ক্রেইগ এরভিনকেও উপুল থারাঙ্গার তালুবন্দি করে তৃতীয় শিকার ধরেন পেরেরা। ৫৬ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরার চেষ্টা করেছিলেন ব্রেন্ডন টেইলর এবং সিকান্দার রাজা। কিন্তু ইনফর্ম বিধ্বংসী রাজাকে (৯) প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন সান্দাকান।

এরপর পঞ্চম উইকেটে ম্যালকম ওয়ালারের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন বেন্ডন টেলর। ওয়ালার ২৪ রানে বিদায় নিলেও হাফসেঞ্চুরির দেখা পান টেলর। মাঝে মুর কোন রান করার আগেই সাজঘরে ফিরে যান। দলীয় ১৭১ রানে বিদায় নেন টেলর। থিসারা পেরেরার বলে থারাঙ্গার হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায়ের আগে ৮০ বলে ছয় চারে ৫৮ রান করেন তিনি।  

এরপর অধিনায়ক গ্রাহেম ক্রেমার ৩৪ রান ছাড়া উল্লেখ করার মতো রান করতে পারেন নি কেউ। ফলে ৬ ওভার বাকি থাকতেই ১৯৮ রান গুটিয়ে যায় জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার পক্ষে থিসারা পেরেরা নেন ৪টি উইকেট। এছাড়া নুয়ান প্রদীপ ৩টি ও লাকশান সান্দাকান ২টি উইকেট নিয়েছেন।  

জিম্বাবুয়ে দলে কোনও পরিবর্তন নেই। আগের ম্যাচে যে দলটি খেলেছিল সেটাই তারা রেখে দিয়েছে। শ্রীলঙ্কা একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। হাসারাঙ্গার জায়গায় দলে ঢুকেছেন লক্ষণ সান্দাকান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!