• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লটারি প্রতারণাকারী ৪ বিদেশি গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৬, ১২:৩৯ পিএম
লটারি প্রতারণাকারী ৪ বিদেশি গ্রেপ্তার

রাজধানীর উত্তরা থেকে মোবাইলে লটারি পাওয়ার লোভ দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারণাকারী চক্রের ৪ বিদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন, ইব্রাহিম (২৯), ক্লেসি প্রিন্স জন (৪০), কেম স্যামুয়ের আজুবেইক (৩৫), ডেনিস অকুর্দি চেফ (৪০)।

রোববার (১৩ নভেম্বর) রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

তিনি আরও জানান, আমরা সাম্প্রতিক সময়ে এ ব্যাপারে বেশ কিছু অভিযোগ পাই। বেশ কিছু ভুক্তভোগী এ ব্যাপারে আমাদের কাছে অভিযোগ করে। এসব অভিযোগে জানা যায়, মোবাইল ফোনে লটারি জেতার ক্ষুদে বার্তা (মেসেজ) পেয়ে তারা সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করলে তাদের বিকাশে টাকা পাঠাতে বলে। তবে টাকা নিয়ে তারা আর কোনও যোগাযোগ করেনি। এই অভিযোগের ভিত্তিতে বিকাশে টাকা জমা দেওয়ার সূত্র ধরে আমরা তদন্ত করি। এভাবেই এই চার নাইজেরীয়কে আটক করা হয়।

তিনি জানান, আটকদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সিম, মুঠোফোন ও ল্যাপটপ জব্দ করা হয়েছে। রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে পরে এক ব্রিফিংয়ে বিস্তারিত জানানোর কথা বলেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!