• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

লন্ডনপ্রবাসীর ২ বাসায় জঙ্গি আস্তানা, জনমনে প্রশ্ন


মৌলভীবাজার প্রতিনিধি মার্চ ২৯, ২০১৭, ০৮:৩০ পিএম
লন্ডনপ্রবাসীর ২ বাসায় জঙ্গি আস্তানা, জনমনে প্রশ্ন

মৌলভীবাজার: মৌলভীবাজারে পৃথক ২টি বাসায় জঙ্গি অবস্থান করছে। পৌরশহরে শহরেরর বড়হাট এলাকায় একটি বাসা ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুরে এলাকায় একটি বাসা। বাসা দুটির মালিক লন্ডনপ্রবাসী সাইফু ইসলাম।

এদিকে একই মালিকের দুটি বাসাতেই জঙ্গিদের অবস্থান নিয়ে জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন কে এই সাইফুর রহমান?

স্থানীয় সূত্র জানায়, বাসার মালিক সাইফুর রহমান বাংলাদেশি বংশোদ্ভূত, তার জন্ম লন্ডনেই হয়েছে। স্বপরিবারে সেখানে থাকেন। মাস তিনেক আগে তিনি দেশে এসেছিলেন। দেশে আসলে তিনি বড়হাটের বিলাশবহুল এই বাসায় থাকতেন এবং চলেগেলে বাসাতে কেউ থাকত না। এলাকাবাসী কোনদিন এসব বাসায় কাউকে দেখেনি। তাহলে খালি বাসায় কিভাবে এখন এই জঙ্গি আস্তানা?

নাম প্রকাশে অনিচ্ছুক বড়হাট এলাকার একাধিক বাসিন্দা জানান, প্রায় ২ মাস থেকে এক অপরিচিত যুবককে নামাজে আসা যাওয়ায় দেখা যেত। তার সঙ্গে একটি শিশুকেও প্রায় দেখা গেছে। সে কি এই বাসায় আস্তানা গেড়েছে?

সূত্র আরো জানায়, জঙ্গিরা এখানে প্রায় দুই মাস থেকে অবস্থান করছে। প্রবাসী সাইফুরের তিন মাস আগে দেশে আসা ও বাসা ভাড়া দেয়ার সঙ্গে পুলিশের তথ্য মিলে যাচ্ছে। নিজের বিলাসী বাসায় ও গ্রামে জঙ্গি আশ্রয় নিয়ে মানুষ ধারণা করছে প্রবাসী মালিক নিজেই জেনে শুনে তাদের বাসায় জায়গা দিয়েছেন এবং কি তিনিও জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারেন।

মৌলভীবাজারের দুটি জঙ্গি আস্তানায়  আজ আভিযান চালাচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহীনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত নাসিরপুর জঙ্গি আস্তানায় চূড়ান্ত অভিযান শুরু করেছে সোয়াট। নাসিরপুরের আস্তানায় অভিযান শেষ হওয়ার পর বড়হাট আস্তানায় অভিযান শুরু হবে। ঘটনাস্থলের কাছাকাছি কাউকে যেতে দেওয়া হচ্ছে না। জারি আছে ১৪৪ ধারা।

তবে কয়েক কিলোমিটার দূর থেকে টানা গুলিবর্ষণের শব্দ পাওয়া যাচ্ছে। সন্ধ্যা সোয়া ৬টার দিক থেকে গুলিবর্ষণ শুরু হয়। ক্রমে তা বাড়ছে। বৃষ্টিতে বৈরী আবহাওয়ার মধ্যেই সোয়ান টিম অভিযান পরিচালনা করছে। বাগানঘেরা একটি টিনশেড বাড়িতে কয়েকজন নারী-পুরুষ জঙ্গি ও তাদের ছোট শিশু অবস্থান করছে বলে প্রাথমিকভাবে জানা যায়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!