• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লন্ডনে গ্রেপ্তার পাকিস্তানি ক্রিকেটার জামশেদ


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৩:০৮ পিএম
লন্ডনে গ্রেপ্তার পাকিস্তানি ক্রিকেটার জামশেদ

ঢাকা: বিতর্ক আর পাকিস্তানের ক্রিকেট যেন হাত ধরাধরি করে চলে। সেখানকার ক্রিকেটাররা বিতর্কছাড়া থাকবেন এটা মনে হয় সপ্তমাশ্চর্য! এবার স্পট ফিক্সিং কাণ্ডের জেরে লন্ডনে গ্রেপ্তার হয়েছেন পাকিস্তানের ওপেনার নাসির জামশেদ। চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তিনি জুয়াড়িদের সঙ্গে যোগসাজস করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

জামশেদ শুধু এবারই নয় তার বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)। মিরপুর থানার পুলিশ তাকে গ্রেপ্তারও করেছিল। এবার জামশেদকে গ্রেপ্তার করা হলো লন্ডনে। শোনা যাচ্ছে, আগামী এপ্রিল পর্যন্ত জামিনও মঞ্জুর করে নিয়েছেন তিনি।

ইংল্যান্ডের ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ) জামশেদকে গ্রেপ্তার করেছে। পিএসএলে দুর্নীতির অভিযোগে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দুদিন আগেই তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে। ঠিক একই ঘটনার প্রেক্ষিতে নিষিদ্ধ হয়েছেন শারজিল খান ও খালিদ লতিফ। ফাস্ট বোলার ইরফান খানের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে। যার তদন্ত কাজ এখনও চলছে।

জামশেদের গ্রেপ্তার হওয়ার ঘটনাটি এনসিএ স্বীকার না করলেও পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান পাকিস্তানের একটি বেসরকারি টেলিভিশনকে জানিয়েছেন, তিনি তার প্রেপ্তার হওয়ার বিষয়টি শুনেছেন, ‘নাসির জামশেদকে গ্রেপ্তার করার কথা আমি শুনেছি। তার সঙ্গে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ইংল্যান্ডের মাটিতে অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েছিল। সে জন্য তাদের গ্রেপ্তার করা হয়েছে।’

পাকিস্তানের হয়ে জামশেদ খেলেছেন দুটি টেস্ট। ওয়ানডে ৪৮টি এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ১৮টি। ২০১৫ বিশ্বকাপের দলেও ছিলেন জামশেদ। তারপর খারাপ পারফরম্যান্সের জেরে তাকে ছেঁটে ফেলা হয়।

এর আগে ২০১৫ সালে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য হাতে নাতে গ্রেপ্তার হয়েছিলেন পাকিস্তানি এই ক্রিকেটার। ওই খবর পাকিস্তানের পত্রিকায় প্রকাশিত হলে বিশ্বমিডিয়ায় তোলপাড় উঠে। এবার যে কাণ্ড বাঁধালেন জামশেদ তাতে তার ক্যারিয়ারই পড়ে গেল হুমকির মুখে!

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ/আরআইবি

Wordbridge School
Link copied!