• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লন্ডনে যেতে পারলেন না শফিক রেহমান


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ১২:২৪ পিএম
লন্ডনে যেতে পারলেন না শফিক রেহমান

ঢাকা: দেশত্যাগের ক্লিয়ারেন্স না থাকায় লন্ডনে যেতে পারলেন না সাংবাদিক শফিক রেহমান। তাকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে বিমানবন্দর থেকে বিএনপিপন্থী প্রবীণ সাংবাদিককে ফিরিয়ে দেওয়া হয়।

বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে, ইমিগ্রেশন পুলিশ শফিক রেহমানকে দেশত্যাগের সময় বাধা দেয়। তার বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে লন্ডন যাওয়ার কথা ছিল। তবে কী কারণে তাকে ফেরানো হয়েছে, প্রাথমিকভাবে তা জানা সম্ভব হয়নি।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া কর্মকর্তা শায়রুল কবির খান সাংবাদিকদের বলেছেন, ‘টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শফিক রেহমানের লন্ডন যাওয়ার কথা ছিল। তিনি বোর্ডিং পাস সংগ্রহ করেছিলেন। কিন্তু ইমিগ্রেশন পুলিশ তাকে যেতে দেয়নি। তিনি এখন বাসায় চলে গেছেন।’

শায়রুল আরও জানান, ইমিগ্রেশন পুলিশ শফিক রেহমানকে জানিয়েছে, শফিক রেহমানের দেশ ত্যাগের বিষয়ে পুলিশের কাছে কোনও ক্লিয়ারেন্স নেই। শফিক রেহমানের পাসপোর্ট এতদিন আদালতে জমা ছিল। বুধবার তিনি পাসপোর্ট ফেরত পান। বোর্ডিং পাস হয়ে যাওয়ার পর তার লাগেজও বিমানে উঠে গিয়েছিল। এরপর ইমিগ্রেশন অফিসার তাকে যেতে দেননি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্র মামলায় গত বছরের ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে গোয়েন্দা শাখার (ডিবি)পুলিশ। পরে তিনি  একই বছরের ৬ সেপ্টেম্বর জামিনে মুক্তি পান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!