• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

লর্ডসে আরেকটি পরাজয়ের মুখে কোহলির ভারত?


ক্রীড়া ডেস্ক আগস্ট ১২, ২০১৮, ০৯:৪৬ এএম
লর্ডসে আরেকটি পরাজয়ের মুখে কোহলির ভারত?

ঢাকা: ইংল্যান্ড সফরের আগে অনেক কথাই হয়েছে। বিরাট কোহলি ইংল্যান্ডে সিরিজ জিতিয়ে দেখাতে চান। তা এজবাস্টনে তিনি যেভাবে বুক চিতিয়ে লড়েছেন তাতে মনে হয়েছে ভারত এবার মরিয়া। যদিও ব্যাটসম্যানদের ব্যর্থতায় এজবাস্টনে হারতে হয়েছে।

লর্ডসে বৃষ্টিবিঘ্নিত টেস্টে প্রথম দিনটা পুরোটাই ভেসে গেছে। দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে রাজা বিরাটের সম্মানহানী করেছেন ব্যাটসম্যানরা মাত্র ১০৭ রানে অলআউট হয়ে। প্রথম ইনিংসে যেভাবে ব্যাটসম্যানরা ইংল্যান্ডকে টেনে নিয়ে যাচ্ছেন তাতে মনে হচ্ছে, এই টেস্টেও কোহলিদের পরাজয় আসন্ন। তৃতীয় দিন  তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ৩৫৭ রান তুলেছে ইংল্যান্ড।

১২০ রান করে এখনো অপরাজিত আছেন অলরাউন্ডার ক্রিস ওকস। ১৫৯ বলে ১৮ চারের সৌজন্যে তিনি এই রান করেন। তাঁর আগে নার্ভাস নাইনটিজের শিকার হয়ে ফিরেছেন জনি বেয়ারস্টো। ৯৩ করে হার্দিক পাণ্ডিয়ার বলে উইকেটের পেছনে দিনেশ কার্তিকের হাতে ক্যাচ তুলে দেন। ১৪৪ বলে ১২টি চার মেরে এই রান তিনি করেন।

এদিন ইংলিশ দুই ওপেনার অ্যালিস্টার কুক ২১ ও জেনিংস ১১ রান করে ফিরে যান ড্রেসিংরুমে। তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক জো রুট ১৯ রানের বেশি করতে পারেননি।জেনিংসের পর তিনিও মোহাম্মদ শামির শিকার। টেস্ট দলে সুযোগ পাওয়া পোপ আউট হন ২৮ রানে। তাঁকে ফেরৎ পাঠান হার্দিক পাণ্ডিয়া।

২৪ রান করা জশ বাটলারকে ফেরান সেই শামিই। ১৩১ রানেই পাঁচ উইকেট পড়ে গিয়েছিল ইংল্যান্ডের।  এরপর এখান থেকেই ইংল্যান্ডকে টেনে নিয়ে গেছেন ওকস ও বেয়ারস্টো। দু’জনে মিলে ষষ্ঠ উইকেটে যোগ করেন ১৮৯ রান। আর তাতেই জয়ের মতো ২৫০ রানের লিড পেয়ে যায় ইংল্যান্ড। চতুর্থ দিনে ইংলিশরা নিশ্চয় লিডটাকে বড় করতে চাইবে। ৭৪ রানে ৩ উইকেট নিয়েছেন শামি। ৬৬ রানে ২ উইকেট শিকার করেছেন পাণ্ডিয়া।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!