• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

লা লিগার পর এবার চ্যাম্পিয়ন্স লিগেও রিয়ালের ড্র


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৮, ২০১৬, ১১:৫১ এএম
লা লিগার পর এবার চ্যাম্পিয়ন্স লিগেও রিয়ালের ড্র

রিয়াল মাদ্রিদ যেন আটকে পড়েছে ড্রয়ের বৃত্তে। লা লিগায় টানা দুই ম্যাচ ড্র করা দলটি এবার হোঁচট খেয়েছে চ্যাম্পিয়ন্স লিগে। বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে দুইবার এগিয়ে গিয়েও ড্র করেছে প্রতিযোগিতার সফলতম দলটি। ২-২ গোলের ড্রয়ে রিয়ালের একটি করে গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো ও রাফায়েল ভারানে। বরুসিয়ার হয়ে গোল শোধ করেন আন্দ্রে শুরলে ও পিয়েরে-এমেরিক আউবামেয়াং।

মঙ্গলবার ইদুনা পার্কে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলে রিয়ালকে চাপে রাখে বরুসিয়া। তবে কেইলর নাভাসকে পরাস্ত করতে পারছিল না তারা। প্রতি-আক্রমণ থেকে সপ্তদশ মিনিটে রিয়ালকে এগিয়ে নেন রোনালদো। দারুণ বোঝাপড়ার এই গোল বড় অবদান রয়েছে গ্যারেথ বেলের। তার কাছ থেকে বল পেয়েই খুব কাছ থেকে জাল খুঁজে নেন পর্তুগিজ অধিনায়ক।

৮ মিনিট পর বরুসিয়ার ডেমবেলের শটের দানিলোর গায়ে লেগে অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৩৪তম মিনিটে রিয়ালের ত্রাতা নাভাস। সক্রেটিসের হেড ফিরিয়ে দেন এই গোলরক্ষক। ৪৩তম মিনিটে নাভাসের ভুলেই গোল শোধ ডর্টমুন্ড। কাস্ত্রোর ফ্রি-কিকে তেমন একটা জোর ছিল না। তবে না ধরে ফিস্ট করে বিপদমুক্ত করতে যান রিয়ালের গোলরক্ষক। বল ভারানের গায়ে লেগে জালের দিকে যাচ্ছিল, ছুটে গিয়ে গোল শোধ করেন আউবামেয়াং।

দ্বিতীয়ার্ধেও চিত্রটা একই রকম ছিল। শুরুতে রিয়ালকে কাঁপিয়ে দেয় বরুসিয়া। কিন্তু এগিয়ে যেতে পারেনি জার্মানির দলটি। এরই মধ্যে ৬৮তম মিনিটে করিম বেনজেমার প্রচেষ্টা বারে লেগে ফিরলে ফিরতি বলে দলকে এগিয়ে নেন ভারানে।

নাভাসের দৃঢ়তায় জয় নিয়েই মাঠ ছাড়ার পথে ছিল দলটি। তবে শুরলের জোরালো শটে সেই আশা ভাঙে অতিথিদের। ৮৭ মিনিটের গোলে আবার সমতা ফেরায় স্বাগতিকরা। ‘এফ’ গ্রুপের অন্য ম্যাচে লেগিয়া ওয়ারসকে ২-০ গোলে হারিয়েছে স্পোর্তিং লিসবন। ‘এইচ’ গ্রুপের ম্যাচে দিনামো জাগরেবকে ৪-০ গোলে হারিয়েছে ইউভেন্তুস। এই গ্রুপের অন্য ম্যাচে লিওকেঁ একমাত্র গোলে হারিয়েছে সেভিয়া।

‘জি’ গ্রুপের ম্যাচে পোর্তোর বিপক্ষে লেস্টার সিটির জয় ১-০ ব্যবধানে। ক্লাব ব্রুগেকে ৪-০ ব্যবধানে হারিয়ে এফসি কোপেনহেগেন। ‘ই’ গ্রুপের ম্যাচে সিএসকেএ মস্কোকে ১-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। মোনাকোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বায়ার লেভারকুসেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!