• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লাইনে দাঁড়িয়ে সন্তানদের ‘সাধারণ’ হওয়া শেখালেন দ্রাবিড়!


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৫, ২০১৭, ০৩:৩২ পিএম
লাইনে দাঁড়িয়ে সন্তানদের ‘সাধারণ’ হওয়া শেখালেন দ্রাবিড়!

ঢাকা: ভারতীয় ক্রিকেটে তিনি ‘দ্য ওয়াল’ নামে পরিচিত। টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিয়েছেন। টেস্ট ক্রিকেটে গোটা বিশ্বেই রাহুল দ্রাবিড়কে অন্যতম সেরা ব্যাটসম্যান মনে করা হয়। সেই দ্রাবিড়ের লাইনে দাঁড়িয়ে থাকা একটি ছবি মুহূর্তে ভাইরাল হয়ে গেছে। ক্রিকেটপ্রেমীদের আলোচনায় উঠে আসছে ছবিটা। 

ছবিতে দেখা যাচ্ছে, ভারতের সাবেক অধিনায়ক দ্রাবিড় তাঁর দুই ছেলে সমিত ও অন্বয়ের সঙ্গে একটি বিজ্ঞানের প্রদর্শনীতে এসেছেন। অন্য অভিভাবকদের মতোই ভিড়ের একজন হয়ে তিনি দাঁড়িয়ে রয়েছেন লাইনে। তাঁর এই ‘ডাউন টু আর্থ’ ভঙ্গিই হয়ে উঠেছে ভাইরাল। 

ভারতে ক্রিকেটার ও চলচ্চিত্র ব্যক্তিত্বরা তারকার মর্যাদা পান। সামান্য ক’টি ম্যাচ খেলেই ভারতের ঘরে ঘরে পরিচিত হয়ে ওঠেন তরুণ ক্রিকেটাররা। আর যাঁরা বহু বছর ধরে দেশের হয়ে খেলে যান, তাঁরা তো রীতিমতো ‘ক্রাউড পুলার’ হয়ে যান। যেখানেই যান তাঁদের সঙ্গে ঘোরে জনতার ঢেউ। তাঁরাও কালো চশমার ক্যারিশমায় সেই ভিড়ের মধ্যে অনন্য হয়ে বিরাজ করেন। 

ঠিক সেই জায়গাতেই দ্রাবিড়ের এই সাধারণ মানুষের ভিড়ে মিশে যাওয়াটা এক অনন্য বিস্ময়ের সৃষ্টি করেছে। একজন তারকাও যে মাটির এত কাছাকাছি থাকতে পারেন, তা দেখে সকলেই অবাক হয়ে যাচ্ছেন।

তাঁর দাঁড়ানোর ভঙ্গিটি এতটাই সাধারণ, কেউ কেউ ভেবেই বসতে পারেন, ইনি দ্রাবিড় নন, দ্রাবিড়ের সমদর্শী কোনও মানুষ তিনি প্রমাণ করে দিলেন ভারতের সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান হলেও, তার জন্য বাড়তি কোনও সুবিধা বা মনোযোগ তিনি চান না। বাইশ গজের ‘ওয়াল’ জীবনের ময়দানে কোনও ওয়ালের ব্যবধান চান না। মিশে থাকতে চান ভিড়ের ভিতর, ভিড়েরই একজন মানুষ হয়ে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!