• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লাইব্রেরী সম্প্রসারণের দাবিতে জবিতে সমাবেশ


জবি প্রতিনিধি জানুয়ারি ১৮, ২০১৭, ০৭:৪০ পিএম
লাইব্রেরী সম্প্রসারণের দাবিতে জবিতে সমাবেশ

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ক্যান্টিনে খাবারের দাম কমানো ও কেন্দ্রীয় লাইব্রেরী সম্প্রসারণের দাবিতে সমাবেশ ও উপাচার্য বরাবর স্মারক লিপি দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। বুধবার (১৮ জানুয়ারি) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্ত্বরে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জবি শাখার সভাপতি মেহরাব আজাদের সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্টিত হয়।

সমাবেশ শেষে একটি মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, জবিতে আবাসিক হল না থাকার কারণে শিক্ষার্থীরা মেসে বা হোস্টেলে থাকে এবং শহরের বিভিন্ন প্রান্ত থেকে ক্যাম্পাসে আসে। সকাল ৭ টায় বের হয়ে বাসায় ফিরতে অনেকের রাত ৮ টা বেজে যায়। এই সময়ে শিক্ষার্থীদের ক্যান্টিনের উপর নির্ভর করতে হয়। জবি ক্যান্টিনের খাবার অত্যন্ত নিম্নমানের। ডিমের দাম ১২ টাকা, খিচুড়ীর দাম ৩০ -৪০ টাকা। তাছাড়া ক্যান্টিনের পরিবেশ ও অস্বাস্থ্যকর। অতিবিলম্বে খাবারে ভর্তুকি দিয়ে খাবারের মান বাড়াতে হবে এবং দাম কমাতে হবে।

লাইব্রেবী সম্পর্কে বক্তারা বলেন,'লাইব্রেরীতে বই আছে মাত্র ২৫০০০, বসার জায়গা অপ্রতুল। অবিলম্বে লাইব্রেরী সম্প্রসারণের দাবি জানান বক্তারা।

এসময় সমাবেশে উপস্থিত ছিলেন, জবি সমাজতন্ত্র ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক কিশোর কুমার সরকার,অর্থ সম্পাদক প্রসেনজিত সরকার,দপ্তর সম্পাদক গোলাপ রাব্বী প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!