• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লাইসেন্স ছিল না চালকের, বাসচাপার দায় স্বীকার


বিশেষ প্রতিনিধি আগস্ট ২, ২০১৮, ০৩:০৭ পিএম
লাইসেন্স ছিল না চালকের, বাসচাপার দায় স্বীকার

ঢাকা: বিমানবন্দর এলাকায় বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় বুধবার (০১ আগস্ট) গ্রেফতার হয় জাবালে নূরের গাড়ির বাসচালক মাসুম বিল্লাহ। এরপর তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বৃহস্পতিবার (০২ আগস্ট) রিমান্ডের দ্বিতীয় দিনে গাড়িচাপায় দুই শিক্ষার্থী হত্যার দায় স্বীকার করেছেন জাবালে নূর বাসের চালক মাসুম বিল্লাহ।

এছাড়াও জাবালে নূর বাসটি চালানোর জন্য উপযুক্ত লাইসেন্সও তার ছিল না বলে পুলিশের কাছে তিনি স্বীকার করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, মাসুম বিল্লাহ গাড়ি চাপায় হত্যার দায় স্বীকার করেছেন।

তার ড্রাইভিং লাইসেন্স পর্যালোচনা করে দেখা যায় তার কাছে রয়েছে হালকা গাড়ি চালানোর লাইসেন্স। যা দিয়ে মোটরসাইকেল ও প্রাইভেটকার চালানো যায়। যা জাবালে নূর বাসটি চালানোর জন্য কোনোভাবেই উপযুক্ত না।

রিমান্ডে মাসুম বিল্লাহ বলেছেন, ‘তার গাড়ির চাপাতেই ওই দুই শিক্ষার্থী নিহত হয়েছে।’

এর আগে, বুধবার (১ আগস্ট) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন গোয়েন্দা পুলিশ পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এইচ এম তোয়াহা এ রিমান্ড মঞ্জুর করেন।

২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন।

একই ঘটনায় আহত হন আরও ১০/১৫ শিক্ষার্থী। দুর্ঘটনার দিন থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন করে আসছেন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

নিহত দু্ই শিক্ষার্থী হলেন- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

ওই ঘটনায় জাবালে নূরের তিন গাড়ির দুই চালক ও দুই হেলপারকে গ্রেফতার করেছে র‌্যাব-১। তার আগে ওই ঘটনায় নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

এ মামলা নং ৩৩(৭)১৮। মামলাটি ক্যান্টনমেন্ট থানা থেকে তদন্তের জন্য গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হন্তান্তর করা হয়েছে। মামলাটি বর্তমানে তদন্ত করছেন ডিবি পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে, বৃহস্পতিবার (২ আগস্ট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় পঞ্চম দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। বৃষ্টির মধ্যে চলছে বিক্ষোভ।


সোনালীনিউজ/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!