• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লারার মাঠে ব্যাট হাতে নামবেন শচীন


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২২, ২০১৭, ০৭:৫৮ পিএম
লারার মাঠে ব্যাট হাতে নামবেন শচীন

ঢাকা: তাকে বলা হয় রেকর্ডের বরপুত্র। কেউ কেউ বলেন টোবাগা ও ত্রিনিদাদের রাজপুত্র। তিনি ব্রায়ান চার্লস লারা। যার খেলার দেখার জন্য তাবৎ বিশ্বের কোটি কোটি ক্রিকেটপ্রেমীর চোখ আটকে থাকত টেলিভিশনের পর্দায়। টেস্ট ক্রিকেটে লারার সর্বোচ্চ রানের ইনিংসটি এখনও অমলীন। তার অপরাজিত ৪০০ এখনও সেরা হয়েই রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০১ রানের ইনিংসটিও একটি রেকর্ড। যা এখনও অক্ষত আছে।

ক্রিকেটের কিংবদন্তি লারাকে সম্মান জানাতে ত্রিনিদাদ ও টোবাগো সরকার লারার নামে স্টেডিয়াম তৈরির ঘোষণা দেয়। দীর্ঘদিন পর সেই স্টেডিয়ামের উদ্বোধন হতে চলেছে। আগামী মে মাসের ১৩ তারিখে উদ্বোধন হবে স্টেডিয়ামটির। উদ্বোধনী ম্যাচে এখানে ব্যাট হাতে নামবেন লারার ভারতীয় বন্ধু শচীন টেন্ডুলকার।

ঘরের মাঠে ২০০৭ বিশ্বকাপের পর ক্রিকেটকে বিদায় বলে দেন লারা। তারপর ২০০৮ সালে এই কিংবদন্তির নামে স্টেডিয়াম নির্মাণের ঘোষণা দেয় স্থানীয় সরকার। ২০১৬ সালের মাঝামাঝি সময়ের মধ্যে স্টেডিয়ামটির উদ্বোধনের কথা ছিল। কিন্তু নানা কারণে সেটি আর হয়ে ওঠেনি। এ মাসেই স্টেডিয়ামটির কাজ শেষ হয়েছে। ১৩ মে লারার মাঠে বল গড়াতে চলেছে। যেখানে মাঠে নামবেন স্বয়ং লারা ও শচীন। নিঃসন্দেহে প্রথম ম্যাচটি দারুন রোমাঞ্চকরই হতে চলেছে।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!