• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লালবাগ কেল্লায় ছক্কা হাঁকালেন আফ্রিদি


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৭, ০৯:৩৪ এএম
লালবাগ কেল্লায় ছক্কা হাঁকালেন আফ্রিদি

ঢাকা: বিপিএল ব্যস্ততার ফাঁকে, পুরান ঢাকাবাসীকে স্মরণীয় একটা দিন উপহার দিলো ঢাকা ডায়নামাইটস। ঐতিহ্যবাহী লালবাগ কেল্লায় গলির ক্রিকেটে মেতে উঠেছিলেন সাঙ্গাকারা-সাকিব-আফ্রিদিরা।

ভক্তদের পাশাপাশি যা আনন্দ দিয়েছে ক্রিকেটারদেরও। স্থানীয় দল ঢাকার সঙ্গে সমর্থকদের সম্পৃক্ততা বাড়াতেই এমন আয়োজন করে ফ্র্যাঞ্চাইজি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি। তারপরও ক্রিকেট উৎসবে মেতে উঠতে প্রস্তুত পুরান ঢাকা। বিপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডায়নামাইটস হাজির ঢাকার ঐতিহ্য ধারণ করে থাকা লালবাগ কেল্লায়। হবে গলির ক্রিকেট। উপমহাদেশে যা খুবই পরিচিত এক দৃশ্য। ছোটকালে যে অভিজ্ঞতা হয়েছে কম-বেশী সবারই। এবার সাকিব-আফ্রিদি-সাঙ্গাকারা-নারাইনরাও কিছু সময়ের জন্য ফিরে গেলেন শৈশবে।

৫ ওভারের খেলায় ছিলো না হার-জিতের সমীকরণ। উপলক্ষটা শুধুই উপভোগের। শেরে বাংলার মত আফ্রিদি-পোলার্ডরা লালবাগ কেল্লার এপার থেকে ওপারে পাঠিয়েছেন বল। দর্শকরাও উচ্ছ্বাস কিংবা সমর্থক দিতে কার্পণ্য করেনি এতটুকু। পুরান ঢাকাবাসী যে শুধু আনন্দে ভেসেছে তা নয়, ক্রিকেটাররাও উপভোগ করেছেন ষোলআনা।

শহীদ আফ্রিদি বলেন, বাংলাদেশ আমার সেকেন্ড হোমের মত। আমি ঢাকায় অনেকবারই এসেছি। কিন্তু হোটেল আর স্টেডিয়ামের বাইরে কখনই আমাদের যাওয়া হয়না। এমন অভিজ্ঞতা এই প্রথম হলো। এমন আয়োজন ভক্তদের কাছাকাছি যাবার সুযোগ করে দেয় আমাদের। আমার খুবই ভালো লাগছে।

ভক্তদের সঙ্গে ঢাকা দলের সম্পৃক্ততা বাড়াতেই এমন আয়োজন ফ্র্যাঞ্চাইজির। স্বপ্ন পূরণের উপলক্ষ পেয়ে অভিভূত সাকিব-আফ্রিদিদের প্রতিপক্ষরাও। পুরান ঢাকাবাসীকে মনে রাখার মত একটা দিন উপহার দিলো ঢাকা ডায়নামাইটস। সমর্থকদের প্রত্যাশা এবারের বিপিএলে সাকিবদের মাঠের পারফরম্যান্সও হবে মনে রাখার মতই।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!