• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লালমনিরহাটে শিলাবৃষ্টিতে ঘরবাড়িসহ ফসলি জমির ব্যাপক ক্ষতি


লালমনিরহাট প্রতিনিধি মার্চ ৩০, ২০১৮, ০৮:৩৯ পিএম
লালমনিরহাটে শিলাবৃষ্টিতে ঘরবাড়িসহ ফসলি জমির ব্যাপক ক্ষতি

লালমনিরহাট : জেলার দুই উপজেলার হাতীবান্ধা ও পাটগ্রামে  ভারী শিলাবৃষ্টিতে অসংখ্য টিনের ঘরবাড়িসহ ফসলি ক্ষেতে ব্যাপক ক্ষতি হয়েছে। শুক্রবার (৩০ মার্চ)  সকাল থেকে দুপুর পর্যন্ত জোরালো বাতাসের সঙ্গে বৃষ্টিপাতে প্রায় ৩০০- ৪০০ গ্রাম ওজনের  ভারী শিলা বর্ষণের দুই উপজেলার অনেক ঘর বাড়ির টিনের চালাসহ ফসলি সবজি ক্ষেতে ক্ষয়ক্ষতি ও বিভিন্ন জায়গায় গাছপালা ভেঙে যাওয়ার ঘটনা ঘটেছে।  

এদিকে ভারী শিলাবৃষ্টির কারণে ঘরের টিন ফুটো হয়ে নারী-পুরুষ, শিশুসহ প্রায় শতাধিক মানুষের মাথা ফেটে আহত হওয়ার ঘটনা ঘটেছে।

আহতরা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। হাতীবান্ধা হাসপাতালে চিকিৎসা নেওয়া আহতরা হলেন, উপজেলার টংভাঙ্গা গ্রামের তোফাজ্জল হোসেনের স্ত্রী মাহমুদা (৫০), মৃত. আমিনুরের স্ত্রী মোমেনা (৫০) ইনসানের স্ত্রী জাহানারা বেগম (৪৫) মৃত আজ্জুল হোসেনের ছেলে মাজেদুল ইসলাম (২৭), পশ্চিম বেজ গ্রামের মৃত. আব্দুর রাজ্জাকের ছেলে মিজানুর রহমান (১৪), বাড়াই পাড়া গ্রামের শ্রী সিদেন চন্দ্রের ছেলে কঙ্কন রায় (১৪), খাইরুলের শিশু পুত্র ইমরান (৭) ও উপজেলার নিজ শেখ সুন্দর এলাকার মাহবুব আলমের কন্যা রোজিনা (১৭)।

হাতীবান্ধা উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আহম্মেদ বলেন, উপজেলার শীলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করা হচ্ছে। ত্রাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানান হয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসক শফিউল আরিফ জানান, এ ব্যাপারে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), ইউপি চেয়ারম্যান মাধ্যমে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা দিয়ে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সাহায্যসহ ত্রাণের ব্যবস্থা গ্রহণ  করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!