• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লায়নের হাত থেকে পাকিস্তানকে বাঁচালেন ফখর-সরফরাজ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৬, ২০১৮, ০৫:২০ পিএম
লায়নের হাত থেকে পাকিস্তানকে বাঁচালেন ফখর-সরফরাজ

ছবি: সংগৃহীত

ঢাকা: ২০০৯ সালে শ্রীলঙ্কার টিমবাসে বন্দুকধারীদের অতর্কিত হামলার পর থেকে দেশান্তরী হয়ে পড়ে পাকিস্তানের ক্রিকেট। তারপর থেকেই সংযুক্ত আরব আমিরাতকে হোম ভেন্যু বানিয়ে খেলে আসছে পাকিস্তান। তাই দুবাই-আবুধাবি বা শারজাহ হাতের তালুর মতোই চেনা পাকিস্তানের। সেই ঘরের মাঠেই কি-না বড় বিটর্যয় থেকে উদ্ধার পেল পাকিস্তান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রানেই আগের টেস্টের সেঞ্চুরিয়ান মোহাম্মদ হাফিজকে (৪) হারায় পাকিস্তান। তখনও বোধহয় পাকিস্তান বুঝতে পারেনি তাদের জন্য কী ভয়াবহ পরিস্থিতি অপেক্ষা করছে! এশিয়া কাপে নিদারুণ ব্যর্থতার পরিচয় দেওয়া ফখর জামান তখন আজহার আলীকে নিয়ে ঘুরে দাঁড়িয়ে ইনিংসটাকে টানছেন।

কুড়ি তম ওভারের পঞ্চম বলে নাথান লায়নের বলে আজহার আলী (১৫) ফিরতি ক্যাচ দিয়ে বিপর্যয়ের শুরু করেন। পরের বলেই তিনি হারিস সোহেলকে (০) ড্রেসিংরুমের পথ দেখান। একটা ওভার পর এসে আবার উইকেট নেওয়ার খেলায় মেতে ওঠেন লায়ন। ২২তম ওভারের দ্বিতীয় ও চতুর্থ বলে ফেরান আসাদ শফিক ও বাবর আজমকে। দু’জনের কেউই রানের খাতা খুলতে পারেননি। মুহূর্তে ১ উইকেটে ৫৭ থেকে ৫ উইকেটে ৫৭ রানে পরিণত হয় পাকিস্তান।

চোখে সর্ষে ফুল দেখতে থাকা পাকিস্তানকে বাঁচাতে দাঁড়িয়ে যান ফখর আর সরফরাজ। ষষ্ঠ উইকেটে তারা ১৪৭ রানের জুটি গড়ে দলকে উদ্ধার করেন। দূর্ভাগ্য ফখরের, সেঞ্চুরির খুব কাছে গিয়ে নার্ভাস নাইনটিজের শিকার হলেন এলবিডব্লু হয়ে। তার আগে ১৯৮ বলে ৯৪ রানের মহামূল্যবান এক ইনিংস খেলেছেন। আটটি বাউন্ডারি মারার পাশাপাশি ছক্কা মেরেছেন একটি।

এ প্রতিবেদন লেখার সময় পাকিস্তান ৬ উইকেটে ২০৪ রান তুলেছে। ৭৮ রান নিয়ে ব্যাট করছেন অধিনায়ক সরফরাজ আহমেদ। ২১ ওভার বল করে ৫টি মেডেন দিয়ে ৫৮ রানে ৪ উইকেট নিয়েছেন লায়ন। হাফিজের উইকেটটি নিয়েছিলেন মিচেল স্টার্ক।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!