• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লিখে রাখুন, আমরাই অন্তর্বর্তী সরকারে


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৭, ২০১৮, ১০:৪৯ পিএম
লিখে রাখুন, আমরাই অন্তর্বর্তী সরকারে

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অংশ নেওয়ার ঘোষণাকে ‘শুভ লক্ষণ’ বলে মনে করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। একইসঙ্গে তিনি বলেছেন,‘লিখে রাখুন, এই নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে এবং এই সরকারের অধীনেই তারা নির্বাচন করবেন। নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার হিসেবে আমরা শুধু দৈনন্দিন কাজ করব।’

রোববার(৭ জানুয়ারি) সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন। ঢাকা সফররত ফ্রান্স সরকারের বিশেষ দূত ও বিশ্ববাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) সাবেক মহাপরিচালক প্যাসকেল লেমির সঙ্গে বাণিজ্যমন্ত্রীর এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষেই তিনি একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া এরই মধ্যে বলেছেন যে তার দলকে নির্বাচনের বাইরে রাখা যাবে না। খুবই ভালো। শুভ লক্ষণ, শুভ উপলব্ধি। আগে তিনি ভুল করেছিলেন, মনে হয় এবার আর তা করবেন না। যদিও এবার তিনি কিছু শর্ত দিয়েছেন।

বিএনপিকে ইঙ্গিত করে সাংবাদিকদের উদ্দেশে তোফায়েল আহমেদ বলেন, ‘লিখে রাখুন, এই নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে এবং এই সরকারের অধীনেই তারা নির্বাচন করবেন। নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার হিসেবে আমরা শুধু দৈনন্দিন কাজ করব।’

ক্ষমতাসীন সরকারের অধীনেই প্রায় সব দেশে নির্বাচন হয়—এমন মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী আরও বলেন, কুমিল্লা ও রংপুর সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে যে এই নির্বাচন কমিশন দক্ষ।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!