• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

লিগ্যাল নোটিশের জবাব দিলেন বিমান মন্ত্রী


আদালত প্রতিবেদক জুলাই ১০, ২০১৭, ০৬:২৬ পিএম
লিগ্যাল নোটিশের জবাব দিলেন বিমান মন্ত্রী

ফাইল ছবি

ঢাকা: সুপ্রিম কোর্টের বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দিয়ে সংবিধানের ১৬তম সংশোধনী বাতিল করে দেয়া রায় নিয়ে বিরূপ মন্তব্য করেননি মর্মে লিগ্যাল নোটিশের জবাব দিয়েছেন বেসরকারি বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

১৬তম সংশোধনী ‌বাতিল করে এভাবে রায় দিতে পারে না আদালত এরকম বক্তব্য দেওয়ার কথা উল্লেখ করে গত ৪ জুলাই রাশেদ খান মেননকে লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিমকোর্টের আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু।

সোমবার বিকেলে মন্ত্রীর পক্ষে সে নোটিশের জবাব দেন সুপ্রিমকোর্টের আইনজীবী মো. জামাল হায়দার। জবাবে তিনি বলেন, রাশেদ খান মেনন ১৬তম সংশোধনী নিয়ে কোনো ধরনের আদালত অবমাননামূলক বক্তব্য দেননি। নোটিশে এও উল্লেখ করা হয় রাশেদ খান মেনন আইন ও আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল। আদালত অবমাননার বিষয়ে দেয়া লিগ্যাল নোটিশটি প্রত্যাহারের অনুরোধ জানানো হয়েছে। গত ৩ এপ্রিল ১৬তম সংশোধনী বাতিল করে রায় ঘোষণা করেন সুপ্রিম কোর্ট। রায় ঘোষণার পর রাশেদ খান বলেছিলেন, এভাবে রায় দিতে পারে না আদালত। এরপর ৪ এপ্রিল লিগ্যাল নোটিশ দেন এসএম জুলফিকার আলী জুনু।

তাতে বলা হয়, মেননের বক্তব্য সংবিধানের সাথে সাংঘর্ষিক। মন্ত্রী হিসেবে শপথ নিয়ে আদালতের রায়ের বিরুদ্ধে এ ধরনের মন্তব্য আদালত অবমাননার শামিল। মেননকে তার বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাওয়ার অনুরোধ জানিয়েছিলেন নোটিশ প্রদানকারী আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!