• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

লিটন হত্যার দায় স্বীকার কাদেরের


গাইবান্ধা প্রতিনিধি ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ১০:৫১ পিএম
লিটন হত্যার দায় স্বীকার কাদেরের

গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জে আওয়ামী লীগের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যার দায় স্বীকার করেছেন সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির নেতা আবদুল কাদের খান।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে পুলিশের রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ গাইবান্ধার আদালত চত্বরে অনির্ধারিত এক ব্রিফিংয়ে এসব কথা বলেন। তিনি বলেন, শনিবার বিকাল সাড়ে ৩টার পর থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত গাইবান্ধার জ্যেষ্ঠ বিচারিক হাকিম জয়নাল আবেদিন তার জবানবন্দি গ্রহণ করেন। আগামী ১৫ দিনের মধ্যে এই মামলার অভিযোগপত্র দেয়া সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এর আগে সাংসদ হত্যা মামলায় ওই আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন কাদের খান।

বশির আহমেদ বলেন, আদালতে কাদের খান জবানবন্দিতে কী বলেছেন তা তারা জানেন না। এটা বিচারিক বিষয়। তবে পুলিশের জিজ্ঞাসাবাদে কাদের খান সাংসদ লিটনকে হত্যার দায় স্বীকার করেছেন। তিনি পুলিশকে বলেছেন, ক্ষমতার লোভে তিনি এ কাজ করেছেন। বিভিন্ন প্রলোভন দেখিয়ে তিনি কাজটা করিয়েছেন।

এর আগে গত বুধবার দুপুরে আবদুল কাদের খানকে সাংসদ হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জে নিজ বাসায় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন আওয়ামী লীগের সাংসদ মনজুরুল ইসলাম।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!