• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লিবিয়ায় শতাধিক যাত্রী নিয়ে বিমান ছিনতাই


আন্তর্জাতিক ডেস্ক ডিসেম্বর ২৩, ২০১৬, ০৬:৩১ পিএম
লিবিয়ায় শতাধিক যাত্রী নিয়ে বিমান ছিনতাই

ঢাকা: লিবিয়ায় ১১৮ জন যাত্রীসহ একটি বিমান ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এয়ারবাসটি আফ্রিকুইয়া এয়ারওয়েজের অধীন লিবিয়ার ডোমেস্টিক ফ্লাইট। যাত্রী ছাড়াও ওই বিমানে সাত জন বিমানকর্মীও ছিলেন। শুক্রবার (২৩ ডিসেম্বর) লিবিয়ার অভ্যন্তরীণ রুটের এয়ারবাস এ৩২০-এর গন্তব্য পরিবর্তন করে সেটি মাল্টায় নিয়ে যাওয়া হয়েছে। এয়ারওয়েজ কর্তৃপক্ষ উড়োজাহাজ ছিনতাইয়ের বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে মাল্টার প্রধানমন্ত্রী বলছেন, উড়োজাহাজটি সম্ভবত ছিনতাই করা হয়েছে। তিনি টুইট করে জানিয়েছেন, ‘‘পুলিশকে বিমানটির অবস্থান জানানো হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে তাঁরা।’’ খবর-বিবিসি।

তবে অপহরণকারীরা কারা, কেনই বা তাঁরা বিমানটিকে অপহরণ করলেন তা এখনও স্পষ্ট নয়। এখনও পর্যন্ত যাত্রীদের কোনও ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিভিন্ন গণমাধ্যমের প্রাথমিক প্রতিবেদনে বলা হয়, দুজন ছিনতাইকারী এ ঘটনায় জড়িত। তারা উড়োজাহাজটি বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেয়।

মাল্টা আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এক টুইটার বার্তায় বলেছে, ওই বিমানবন্দরে বেআইনিভাবে একটি উড়োজাহাজ অবতরণ করানো হয়েছে। মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মাসকাট বলেছেন, দেশটির নিরাপত্তা বাহিনী বিমানবন্দরে উড়োজাহাজটি ঘিরে রেখেছে।

ঘটনাস্থলে থাকা বার্তা সংস্থা রয়টার্সের একজন ফটোসাংবাদিক বলেছেন, তিনি বিমানবন্দরে সেনাসদস্য ও বিশেষ বাহিনীর বেশ কিছু গাড়ি দেখেছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!