• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লিভ টুগেদার-সমকামী বিয়ে নিষিদ্ধ হচ্ছে!


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৪, ২০১৭, ০৪:১১ পিএম
লিভ টুগেদার-সমকামী বিয়ে নিষিদ্ধ হচ্ছে!

ফাইল ছবি

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গোপন পরিকল্পনা ফাঁস হয়ে গেছে।  ক্ষমতা গ্রহণের পরেই শরণার্থী ও অভিবাসীসহ বেশ কয়েকটি ইস্যুতে নির্বাহী আদেশের খড়গ নেমে এসেছে। এবার এ তালিকায় যুক্ত হতে চলেছে বিয়ে বহির্ভূত শারীরিক সম্পর্ক (লিভ টুগেদার), সমকামী বিয়ে ও গর্ভপাত এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

ওই সংবাদে বলা হয়েছে, প্রচলিত কিছু ধর্মীয় বিশ্বাসের সুরক্ষা নিশ্চিত করতে নির্বাহী আদেশ জারি করতে চান প্রেসিডেন্ট ট্রাম্প। এর আওতায় বিবাহ বহির্ভূত শারীরিক সম্পর্ক বা লিভ টুগেদার এবং সমকামী বিবাহের বিরুদ্ধে মানুষের মধ্যে প্রচলিত ধর্মভিত্তিক যে মূল্যবোধ আছে, তার আইনগত ভিত্তি দিতে চান তিনি। একইসাথে গর্ভপাতকেও নিষিদ্ধ করতে চান। কিন্তু বাস্তবিক অর্থে এর মাধ্যমে রক্ষণশীল খ্রিস্টান ও ক্যাথলিক ধর্মীয় বিশ্বাসকে প্রতিফলিত করা হচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

তাদের মতে, এ আদেশের ফলে দীর্ঘদিন থেকে নিজেদের অধিকারের পক্ষে আন্দোলন করে আসা তৃতীয় লিঙ্গের ব্যক্তি, এলজিবিটি সম্প্রদায় ও নারীরা ক্ষতিগ্রস্ত হবেন। কেননা তখন এ ধরনের আন্দোলন ও তৎপরতা শাস্তিমূলক অপরাধ হিসেবে বিবেচিত হবে।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!