• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

লিভারপুল-ম্যানসিটিকে হটিয়ে শীর্ষে চেলসি


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৭, ২০১৬, ০২:১৩ পিএম
লিভারপুল-ম্যানসিটিকে হটিয়ে শীর্ষে চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষস্থানের লড়াইটা বেশ জমে উঠেছে। শনিবার এক দিনে এর হাতবদল হলো তিনবার। প্রথমে ম্যানচেস্টার সিটি ২-১ গোলে বার্নলিকে হারিয়ে শীর্ষে উঠেছিল। পরের ম্যাচে ২-০ গোলে সান্দারল্যান্ডের বিপক্ষে জিতে তাদের টপকে এক নম্বরে ওঠে লিভারপুল। কিন্তু চেলসি ও টটেনহাম হটস্পারের ম্যাচ শেষে নেমে যেতে হলো তাদেরও। ২-১ গোলে স্পারদের হারিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে থাকল চেলসি। তিনদলের পয়েন্ট ব্যবধান একেবারেই কাছাকাছি। ১৩ ম্যাচ শেষে মাত্র এক পয়েন্টের ব্যবধানে শীর্ষে চেলসি, আর সমান ৩০ পয়েন্ট নিয়ে দুই ও তিনে লিভারপুল ও ম্যানসিটি।

গোড়ালির চোটে কাবু হলেন কৌতিনিয়োসের্হিয়ো আগুয়েরোর জোড়া গোলে বার্নলির মাঠে ম্যানসিটি জেতার পরের ম্যাচে লিভারপুল স্বাগত জানায় সান্দারল্যান্ডকে, যারা গত দুটি লিগ ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল। শুরতেই তারা আক্রমণ চালায় লিভারপুলের গোলপোস্টে। স্টিভেন পিনিয়ারের শটটি রুখে দেন গোলরক্ষক লরিস কারিউস। এরপর লিভারপুল একটি সুযোগ পায়, কিন্তু জর্ডান হেন্ডারসনের ফ্রিকিক থেকে দেজান লভরেনের হেড চলে যায় গোলপোস্টের পাশ দিয়ে। কিছুক্ষণ পর লিভারপুল বড় একটা ধাক্কা খায়; না গোল হজম করে নয়, ফিলিপ কৌতিনিয়োকে কড়া ট্যাকল করেন এনডং। গোড়ালির গুরুতর চোট নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় কৌতিনিয়োকে। দ্বিতীয়ার্ধে ফিরে গোলের জন্য হন্যে হয়ে ছিল স্বাগতিকরা। লক্ষ্যভেদ করতে তারা সফল হয় ৭৫ মিনিটে। কৌতিনিয়োর বদলি হয়ে মাঠে নামা ডিভোক ওরিগি খোলেন গোলমুখ। সাদিও মানে ফাউলের শিকার হলে পেনাল্টি থেকে জয়সূচক ও দ্বিতীয় গোলটি করেন জেমস মিলনার।

একই সময়ে লিস্টার সিটি স্বাগত জানায় মিডলসবোরোকে। শেষ মুহূর্তের পেনাল্টি থেকে হার এড়াতে সফল হয় লিগ চ্যাম্পিয়নরা। আলভারো নেগ্রেদোর জোড়া গোলের (১৩ ও ৭১ মিনিট) জবাবে ৩৪ মিনিটে রিয়াদ মাহরেজ ও ৯৪ মিনিটে ইসলাম স্লিমানির গোলে ২-২ ব্যবধানে এক পয়েন্ট পায় লিস্টার। সমতাসূচক দুটি গোলই পেনাল্টি থেকে করে স্বাগতিকরা। এই ড্রয়ে ১৩ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে জায়গা করে নিয়েছে লিস্টার।

আরেক ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শীর্ষস্থান উদ্ধার করে চেলসি। প্রিমিয়ার লিগে গত ১২ ম্যাচ ধরে অজেয় থাকা টটেনহামের বিপক্ষে এক গোলে পিছিয়ে পড়েও জয়ের ধারা ৭ ম্যাচে নিয়ে গেল তারা। আগের ছয়টি ম্যাচে কোনও গোল হজম না করা চেলসির জালে ১১ মিনিটে বল জড়ান ক্রিস্টিয়ান এরিকসেন। বিরতিতে যাওয়ার ঠিক কিছুক্ষণ আগে পেদ্রোর গোলে সমতায় ফেরে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ভিক্টর মোজেসের গোল ব্লুদের ২-১ গোলে এগিয়ে দেয়। পরে আর কোনোভাবে সমতা ফেরাতে পারেনি টটেনহাম। চলতি মৌসুমের ১৩ ম্যাচে প্রথম হারে ২৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে স্পাররা। এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে চারে আর্সেনাল।

৯ গোলের রোমাঞ্চে সোয়ানসি সিটি ৫-৪ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!