• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

লুকাকুর জোড়া গোলে কোস্টারিকাকে উড়িয়ে জিতল বেলজিয়াম


ক্রীড়া ডেস্ক জুন ১২, ২০১৮, ০১:২৯ পিএম
লুকাকুর জোড়া গোলে কোস্টারিকাকে উড়িয়ে জিতল বেলজিয়াম

ঢাকা: এবারের বিশ্বকাপে বেলজিয়ামকে বলা হচ্ছে ‘কালো ঘোড়া’। দলটি সব দিক থেকে পরিণত। আত্মবিশ্বাস অনেক উঁচুতে। বেলজিয়ামের প্রধান ভরসা এডেন হ্যাজার্ড তো বলেই দিয়েছেন তারা রাশিয়া যাচ্ছেন বিশ্বকাপ জিততেই।

বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে সেই ইঙ্গিতই মিলেছে। রোমেলু লুকাকুর জোড়া গোলে কোস্টারিকাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বেলজিয়াম।

পর্তুগালের সঙ্গে গোলশূন্য ড্র করার পর গত সপ্তাহে মিশরকে ৩-০ গোলে হারায় বেলজিয়াম। সোমবার ঘরের মাঠে ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ সৃষ্টি করে বেলজিয়াম। কিন্তু ২৪ মিনিটে গোল হজম করে বসে তারা। পিছিয়ে পড়ে পাল্টা জবাব দিতে বেশি সময় নেয়নি বেলজিয়াম।

৩১ মিনিটে এডেন হ্যাজার্ডের পাস থেকে ড্রিস মের্টেন্সের গোল সমতায় ফেরে তারা। ৪২ মিনিটে লুকাকুর গোলে ব্যবধান বাড়ায় বেলজিয়াম। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ৩-১ করেন সেই লুকাকু। ৬৪ মিনিটে বেলজিয়ামের জয় নিশ্চিত করে দেন মিচি বাতসুয়াই।

২০১৬ সালে স্পেনের কাছে হারার পর থেকে টানা ১৯ ম্যাচে অপরাজিত বেলজিয়াম। ১৮ জুন পানামার বিরুদ্ধে বিশ্বকাপ শুরু করবে বিশ্বকাপের ‘কালো ঘোড়া’। কোস্টারিকার প্রথম ম্যাচ সার্বিয়ার বিরুদ্ধে ১৭ জুন।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!