• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

লুকাকুর জোড়া গোলে সুইজারল্যান্ডকে উড়িয়ে দিল বেলজিয়াম


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৩, ২০১৮, ০৪:০৮ পিএম
লুকাকুর জোড়া গোলে সুইজারল্যান্ডকে উড়িয়ে দিল বেলজিয়াম

ছবি: সংগৃহীত

ঢাকা: ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকুর দুই গোলে শুক্রবার ব্রাসেলসে সফরকারী সুইজারল্যান্ডকে নেশন্স লিগের দ্বিতীয় ম্যাচে ২-১ গোলে পরাজিত করেছে বেলজিয়াম।

৫৮ মিনিটে লুকাক যখন কোনাকুনি শটে বেলজিয়ামকে এগিয়ে দিয়েছিলেন তখন মনে হয়েছিল রবার্তো মার্টিনেজের শিষ্যরা তাদের সহকারী কোচ থিয়েরি অঁরিকে জয়ের মাধ্যমেই বিদায় দিচ্ছে। মোনাকোর কোচ হিসেবে নিয়োগ পাওয়ায় মার্টিনেজের সহকারী হিসেবে এটাই ছিল বেলজিয়ামের হয়ে অঁরির শেষ ম্যাচ।

৭৬ মিনিট পর্যন্ত স্বাগতিকরা এই লিড ধরে রেখেছিল। কিন্তু জিহার্দান শাকিরির ক্রস থেকে মারিও গাভরানোভিচ রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবাট কুর্তোয়াকে পরাস্ত করলে কিং বাওডোয়িন স্টেডিয়ামের সমর্থকরা নিশ্চুপ হয়ে যায়। কিন্তু ম্যাচের নাটকীয়তা তখনো বাকি ছিল। ম্যাচ শেষের ৬ মিনিট আগে লুকাকুর দ্বিতীয় গোলে আবারো লিডের পাশাপাশি বেলজিয়ামের জয় নিশ্চিত হয়।

নেশন্স লিগ এ’র গ্রুপ-২তে এটি ছিল বেলজিয়ামের দ্বিতীয় জয়। এর আগে প্রথম ম্যাচে তারা আইসল্যান্ডকে ৩-০ গোলে পরাজিত করেছিল।

আইসল্যান্ডকে প্রথম ম্যাচে ৬-০ গোলে বিধ্বস্ত করা সুইজারল্যান্ড কালকের ম্যাচেও প্রথম থেকেই বেশ আগ্রাসী ছিল। তাদেরকে প্রতিহত করতে প্রথম আধা ঘন্টা স্বাগতিক বেলজিয়ামকে বেশ বেগ পেতে হয়েছে। দুই মিনিটের মধ্যেই শাকিরির প্রচেষ্টা ধরতে অবশ্য কষ্ট করতে হয়নি কুর্তোয়াকে। কিন্তু পরের মিনিটেই ইয়োরি তিয়েলেমানসের লো শট অল্পের জন্য সুইস গোলরক্ষক ইয়ান সমারসকে পাশ কাটিয়ে চলে যায়। ইয়ানিক কারাসকো হেড ও ২৫ মিনিটে এডেন হ্যাজার্ডের শটও গোলের ঠিকানা খুঁজে পায়নি।

৫৮ মিনিটে অবশ্য লুকাকু আর ভুল করেননি। প্যারিস সেইন্ট-জার্মেই মিডফিল্ডার মেওনিয়ারের সহায়তায় সমারকে পরাস্ত করতে সক্ষম হন লুকাকু। হ্যাজার্ডের কর্নার থেকে মার্টিনসের কার্লিং ড্রাইভ সমার রুখে দেন। পরের মিনিটে আর্সেনালের গ্রানিট জাকা কুর্তোয়ার পাশ দিয়ে বল বাইরে পাঠান। ৭৩ মিনিটে ডারড্রিক বোয়োটার স্থানে বেলজিয়ামের হয়ে খেলতে নামেন বার্সেলোনা ডিফেন্ডার থমাস ভারমুলেন। তিন মিনিট পর অবশ্য এই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে গাভরানোভিচ সুইসদের পক্ষে সমতা ফেরান। ৮৫ মিনিটে মার্টিনসের সহায়তায় লুকাকুর দ্বিতীয় গোলে বেলজিয়ামের জয় নিশ্চিত হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!