• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লুটের জন্য ব্যাংক কোম্পানি আইন সংশোধন


নিজস্ব প্রতিবেদক মে ৮, ২০১৭, ১০:০০ পিএম
লুটের জন্য ব্যাংক কোম্পানি আইন সংশোধন

ঢাকা: লুট করার জন্য ব্যাংক কোম্পানি আইন সংশোধন করা হচ্ছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারি দলের লোকজন সব ব্যাংক দখল করে নিয়েছে। তারা অর্থনীতি লুট করে ছেড়ে দেবেন।

সোমবার (৮ মে) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর বিএনপির কর্মিসভায় তিনি এ অভিযোগ করেন। 

মির্জা ফখরুল বলেন, সজীব ওয়াজেদ জয় বলেছেন ‘বাংলাদেশকে সিঙ্গাপুর, মালেশিয়া বানাবেন’। সিঙ্গাপুরে গণতন্ত্র নেই, মালয়েশিয়ায় নিয়ন্ত্রিত গণতন্ত্র। বাংলাদেশ যুদ্ধ করে স্বাধীন হয়েছে। এ দেশের জনগণ কখনো সীমিত গণতন্ত্র মেনে নেবে না।

প্রধান বিচারপতি জরুরি এবং সত্য কথা বলেছেন দাবি করে বিএনপি মহাসচিব বলেন, বিচার বিভাগ স্বাধীন নয়। সরকার বিচার বিভাগকে চাপ দিচ্ছে। হাকিমকে হুকুম দেওয়া হলে জামিন হয়, না হলে হয় না।

ঢাকা মহানগর উত্তরের সহসভাপতি মুন্সি বজলুল বাছিদের সভাপতিত্বে কর্মিসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ প্রমুখ।

উল্লেখ্য, সোমবার (৮ মে) মন্ত্রিসভার বৈঠকে ব্যাংক কোম্পানি (সংশোধন) আইন ২০১৭-এর খসড়া নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। ওই আইনে ব্যাংক কোম্পানি আইন দ্বারা পরিচালিত ব্যাংকে একই পরিবারের চারজনকে পরিচালক নিয়োগ এবং পরিচালকদের মেয়াদ একনাগাড়ে নয় বছর পর্যন্ত করার কথা বলা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!