• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

লেকহেড গ্রামার স্কুলে সেনা অফিসার হবেন অধ্যক্ষ


আদালত প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০১৭, ০৩:১৯ পিএম
লেকহেড গ্রামার স্কুলে সেনা অফিসার হবেন অধ্যক্ষ

ঢাকা: রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করতে সেনাবাহিনীর একজন অফিসারকে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। স্কুলটিতে অধ্যক্ষ যিনি হবেন তাকে সেনাবাহিনীর এডুকেশন ক্রোর থেকে আসতে হবে। সাত সদস্যবিশিষ্ট কমিটিতে একজন সেনাবাহিনীর অফিসারও থাকবেন। আদালত থেকে বের হয়ে নিজ কার্যালয়ে দুপুরে এ কথা গুলো সাংবাদিকদের জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।  

তিনি বলেন, গোয়েন্দা তথ্য অনুযায়ী এই স্কুলের অনেক বর্তমান, সাবেক শিক্ষক ও অভিভাবকরা জঙ্গির সঙ্গে জড়িত আছেন। আগামী সাত দিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের অধিনে সাত সদস্যের একটি কমিটি গঠন করতে হবে। এ স্কুলের পরিচালনা কমিটির প্রধান থাকবেন ঢাকার বিভাগীয় কমিশনার। তিনি বলেন, আদালত নির্দেশ দিয়েছেন শিক্ষা বোর্ডের অফিসাররা কমিটি গঠন করবেন। তিনি বলেন, আগামী সাতদেনর মধ্যে কমিটি সম্পূর্ণ হলেই এই স্কুলটির কার্যক্রম চালু হবে। মাহবুবে আলম বলেন, আদালতের নির্দেশ বাস্তবায়ন হলে সেই স্কুল থেকে কেউ যেন জঙ্গির সঙ্গে জড়িত না হতে পারে সেটি সরকার দেখভাল করতে পারবে।

সম্প্রতি হাইকোর্ট ২৪ ঘণ্টার মধ্যে স্কুলটি খুলে দিতে রায় দেন হাইকোর্ট। সে রায়ের স্থগিতাদেশ চেয়ে আপিল করে রাষ্ট্রপক্ষ। শুনানি শেষে ১৫ নভেম্বর চেম্বার বিচারপতির সৈয়দ মাহমুদ হোসেনের আদালত হাইকোর্টের রায় স্থগিত করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, ব্যারিস্টার আখতার ইমাম। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৬ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় জঙ্গিবাদ ও উগ্রবাদের সম্পৃক্ততার অভিযোগ এনে গুলশান ও ধানমণ্ডির লেকহেড গ্রামার স্কুলের শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেয়।

পরে ৯ নভেম্বর সকালে লেকহেড গ্রামার স্কুলের নতুন মালিক খালেদ হাসান মতিন ও ১২ জন শিক্ষার্থীর অভিভাবক স্কুলটি খুলে দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন।

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহানের সই করা চিঠিতে বলা হয়, এই প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি। এ ছাড়া চিঠিতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত আছে।

২০০৬ সালে ধানমণ্ডির ৬/এ সড়কে প্রতিষ্ঠিত হয় লেকহেড গ্রামার স্কুল। গুলশানে এই স্কুলের আরো দুটি শাখা আছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!