• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লেগানেসের কাছে হেরে বিদায় রিয়ালের


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৫, ২০১৮, ০৯:৪৩ এএম
লেগানেসের কাছে হেরে বিদায় রিয়ালের

ঢাকা: লেগানেসের কাছে হেরে কোপা ডেল রে থেকে ছিটকে গেল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ১-২ গোলে হেরেছে রিয়াল। প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল দলপি। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ২-২ হলেও অ্যাওয়ে গোলে পিছিয়ে থেকে বিদায় নিল মাদ্রিদের ক্লাবটি।

এই নিয়ে কোপা ডেল রেতে নিজেদের মাঠে শেষ চার ম্যাচে জয়হীন থাকল জিদানের দল।  দারুণ খেলতে থাকা লেগানেস ৩১তম মিনিটে এগিয়ে যায়। এক ডিফেন্ডারের ভুলে বল পেয়ে কিছুটা এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে চমৎকার বাঁকানো শটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার হাভিয়ের এরাসো।

প্রথমার্ধ শেষে মাঠ ছাড়ার সময় সমর্থকদের দুয়ো শোনা রিয়াল দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে। ৪৭তম মিনিটে লুকাস ভাসকেসকে বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে ফিরতি পাস পেয়ে দুরূহ কোণ থেকে গোলরক্ষকের ওপর দিয়ে লক্ষ্যভেদ করেন সমালোচনার মুখে থাকা বেনজেমা।

৫১তম মিনিটে গোলমুখে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন গ্রিক ডিফেন্ডার দিমিত্রিস সিয়োভাস। চার মিনিট পর আবারও স্তব্ধ হয়ে যায় বার্নাব্যু; এরাসোর কর্নারে ব্রাজিলিয়ান মিডফিল্ডার গাব্রিয়েলের দারুণ হেডে ফের এগিয়ে যায় লেগানেস।

৬৯তম মিনিটে একসঙ্গে দুটি পরিবর্তন আনেন জিদান। লুকা মডরিচ ও দানি কারভাহালকে মাঠে নামান। শেষ দিকে ভালো দুটি সুযোগও পেয়েছিল রিয়াল। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মেলেনি। স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই টুর্নামেন্টে গত আসরেও কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়েছিল রিয়াল। এবারও তাদের একই ভাগ্য বরণ করতে হলো।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!