• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

লেজকে বলছি আপনারা বিড়াল নাড়ানো বন্ধ করেন : আব্দুল আজিজ


বাবুল হৃদয় নভেম্বর ২২, ২০১৭, ০৩:৪৫ পিএম
লেজকে বলছি আপনারা বিড়াল নাড়ানো বন্ধ করেন : আব্দুল আজিজ

ঢাকা: ‘আমি যদি চলচ্চিত্রকে একটি বিড়ালের সঙ্গে তুলনা করি তাহলে পরিচালক ও প্রযোজক হচ্ছে বিড়াল আর শিল্পীরা হচ্ছেন লেজ। আমরা সব সময় দেখেছি বিড়াল লেজ নাড়ায়, কিন্তু এখন আমাদের ইন্ডাস্ট্রিতে লেজ বিড়াল নাড়াচ্ছে। এটা অশুভ।’

মঙ্গলবার (২১ নভেম্বর) রাতে গুলশানের ওয়েস্টিন হোটেলে আয়োজিত ‘নোলক’ সিনেমার মহরতে অতিথির বক্তব্যে এ কথা বলেন আলোচিত চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ।

এ সময় তিনি আর বলেন, ‘যেহেতু এখন লেজ বিড়াল নাড়াচ্ছে, সে কারণে এখন অনেকে বাংলাদেশে শুটিং করার সুযোগ পাচ্ছে না, হায়দরাবাদে চলে যাচ্ছে। জাজ মাল্টিমিডিয়া এই প্রথম বাংলাদেশের ছবি ‘বেপরোয়া’ হায়দরাবাদে শেষ করল।

সেলফিতে আব্দুল আজিজ

 সেখানে শুটিং করাতে, অন্য প্রযোজকের চিন্তার জায়গাটা খুলে গেল। খরচ সেখানে কম হয়, কোনো সেট নির্মাণ করতে হয় না। সেটা বানানোই আছে। ইউনিট নিয়ে আপনারা সেখানে যাবেন, শুটিং শেষ করে চলে আসবেন।

আমাদের এখানে যে ছবিটা করতে ৪০ দিন লাগে, রামুজিতে লাগে ৩০ দিন। সেই হিসাবে ১০ দিনের খরচ বেঁচে যায়।’  এফডিসি ভিত্তিক চলচ্চিত্র পরিবারকে ইঙ্গিত করে আব্দুল আজিজ আরো বলেন, ‘আমরাসহ আরো প্রযোজক এখন সেখানে (ভারতে) শুটিং করা শুরু করছে, কারণ হচ্ছে সেই লেজ। তাই লেজকে বলছি আপানারা বিড়াল নাড়ানো বন্ধ করেন, তা না হলে সবাই যখন দেশে শুটিং বন্ধ করে দেবে, তখন বাংলাদেশের টেকনিশিয়ানদের হাতে কোনো কাজ থাকছে না।

বিড়াল নাড়ানোর শক্তি কিন্তু লেজের বেশিক্ষণ থাকে না। লেজ দিয়ে বিড়াল নাড়িয়ে আমাদের টেকনিশিয়ানদের ক্ষতি করবেন না।’  এফডিসিভিত্তিক চলচ্চিত্র সংগঠনগুলোর সমালোচনা ছাড়াও মহরতে ‘নোলক’ ছবির জন্য শুভ কামনা করেন আব্দুল আজিজ। ‘নোলক’ সিনেমাটি পরিচালনা করছেন পরিচালক রাশেদ রাহা।

সিনেমায় শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন নায়িকা ববি।  এছাড়াও অভিনয় করছেন মৌসুমী, ওমর সানীসহ অনেকে। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!