• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

লেন্ডলের সঙ্গে ছাড়াছাড়ি মারের


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৮, ২০১৭, ০৭:২১ পিএম
লেন্ডলের সঙ্গে ছাড়াছাড়ি মারের

ফাইল ছবি

ঢাকা: কোচ ইভান লেন্ডলের অধীনে ক্যারিয়ারের সবগুলো গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন এন্ডি মারে। দ্বিতীয়বারের মত উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি অলিম্পিকেও স্বর্ণ জয় করেন বিশ্বের সাবেক এক নম্বর খেলোয়াড়। এত সাফল্য সত্বেও কোচের সম্পর্ক ছিন্ন করেছেন স্কটিশ এই তারকা।

২০১৮ সালে পুনরায় নিজের ফিটনেস ফিরিয়ে আনাই এখন মারের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আর সেই লক্ষ্যেই লেন্ডলের সাথে আর কাজ করতে চাচ্ছেনা ৩০ বছর বয়সী মারে। এই লেন্ডলের অধীনে সব মিলিয়ে লেন্ডলের সাথে দুই মেয়াদে মারে তিনটি গ্র্যান্ড স্ল্যাম, দুটি অলিম্পিক স্বর্ণ জয় ছাড়াও এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার কৃতিত্ব অর্জন করেন। বিশেষ করে রজার ফেদেরার, রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচের মত শীর্ষ তারকাদের ভিড়ে মারের এই অর্জন লেন্ডলকে সাথে নিয়েই সম্ভব হয়েছিল।

নিজের ওয়েবসাইটে এ সম্পর্কে মারে বলেছেন, ক্যারিয়ারে ইভান আমাকে যেভাবে সহযোগিতা ও পরিচালনা করেছে তাতে আমি তার কাছে কৃতজ্ঞ। একটি দল হিসেবে আমি অনেক কিছু তার কাছ থেকে শিখেছি, আমাদের সাফল্যও ছিল দুর্দান্ত। আমার সামনে এখন মূল লক্ষ্য নিজেকে পুরোপুরি ফিট প্রমাণ করে অস্ট্রেলিয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করা।

বিবৃতিতে আরো জানানো হয়েছে, উভয় পক্ষের সম্মতিতেই লেন্ডলের সাথে সম্পর্ক শেষ করেছেন মারে। ইনজুরির কারণে চলতি বছরের একটা বিরাট অংশ খেলা হয়নি মারের। যে কারণে র‌্যাঙ্কিংয়ের ১৬ নম্বর স্থানে নেমে যেতে হয়েছে। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের আগে নিজে ফিটনেস ফিরিয়ে আনার জন্য মারে বর্তমানে মিয়ামিতে রয়েছেন।

এদিকে খেলোয়াড় হিসেবে আটটি গ্র্যান্ড স্ল্যামের মালিক লেন্ডল বলেছেন, আশা করছি এন্ডি অনেক দূর এগিয়ে যাবে। তার সাথে সময়টা আমি দারুন উপভোগ করেছি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!