• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

লোকালয়ে ক্ষুধার্ত বাঘের হামলা, পিটিয়ে হত্যা


বাগেরহাট প্রতিনিধি জানুয়ারি ২৩, ২০১৮, ০৪:১১ পিএম
লোকালয়ে ক্ষুধার্ত বাঘের হামলা, পিটিয়ে হত্যা

বাগেরহাট: জেলার মোরেলগঞ্জ উপজেলায় খাবারের সন্ধানে সুন্দরবন থেকে লোকালয়ে আসা রয়েল বেঙ্গল টাইগারের হামলায় ১০ জন আহত হয়েছেন। পরে এলাকাবাসী বাঘটিকে পিটিয়ে হত্যা করেছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলো- গুলিশাখালী গ্রামের টুকু দলালের ছেলে মাসুম দলাল (৩৫), রফেজ সরদারের ছেলে মজিবর সরদার (৫৫), মজিবর সরদারের ছেলে সগির (১৯) ও পিসি বারইখালী গ্রামের রশিদ উদ্দিনের ছেলে হাইয়ুম (৩৫)। তাদের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। এরমধ্যে মাসুম দলালের অবস্থা আশঙ্কাজনক।

খবর পেয়ে ভিলেজ টাইগার রেসপন্স কমিটির (ভিটিআরটি) কর্মী বারেক হাওলাদার, মামুন, নাছির, আমজাদ ও রুম্মান নিহত বাঘটিকে উদ্ধার করে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদে নিয়ে যান। পরে গুলিশাখালী ফরেষ্ট স্টেশন কর্মকর্তা শেখ খায়রুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছে সাড়ে ৬ ফুট লম্বা বাঘটির মরদেহ জিউধরা ফরেষ্ট ক্যাম্পে নিয়ে যান।

বাঘটির মরদেহ উদ্ধারকারী ভিটিআরটি সদস্য বারেক হাওলাদার বলেন, মঙ্গলবার ভোর রাতে ক্ষুধার্ত বাঘটি খাবারের সন্ধানে লোকালেয়ে ঢুকে কয়েকজনকে আক্রমণ করে।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বলেন, আহত ৪জনকে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে এদের মধ্যে গুরুত্বর আহত মাসুম দলালকে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়েছে।

পূর্ব সুন্দরবন বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে  বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি। পরে বিস্তারিত জানানো হবে।

মোরেলগঞ্জ থানার ওসি  রাশেদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!