• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লোহাগড়া আদর্শ মহাবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী শুক্রবার


ফরহাদ খান, নড়াইল জানুয়ারি ১৮, ২০১৮, ০২:৪৪ পিএম
লোহাগড়া আদর্শ মহাবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী শুক্রবার

নড়াইল : ‘আলোকিত মানুষ চাই’ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলের লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উৎসব শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে। দুই দিনব্যাপী সূবর্ণজয়ন্তী (৫০ বছর পূর্তি) উৎসবে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, রক্তদান, স্মৃতিচারণ, শিক্ষার্থীদের মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কলেজ চত্বরে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সুবর্ণজয়ন্তী উৎসব শুরু হবে।

সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক মুন্সী আফতাব উদ্দিন জানান, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি। বিশেষ অতিথি থাকবেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, এসএসএফ’র সাবেক মহাপরিচালক অবসরপ্রাপ্ত মেজর জেনারেল শেখ আমান হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান নিলুসহ অন্যান্য অতিথিরা। সমাপনী দিনে (শনিবার) প্রধান অতিথি থাকবেন মেজর জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এনডিইউ, পিএসসি। বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী, অতিরিক্ত ডিআইজি সরদার রকিবুল ইসলামসহ অতিথিরা।

সমাপনী উৎসব সকাল ১০টায় শুরু হয়ে রাত সাড়ে ৯টায় শেষ হবে। সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব সৈয়দ মসিয়ূর রহমান বলেন, লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের আগমনে কলেজ প্রাঙ্গন মুখরিত হয়ে উঠবে এই আমাদের প্রত্যাশা। মিডিয়া সমন্বয়কারী সিনিয়র সাংবাদিক আকরামুজ্জামান মিলু বলেন, ঐহিত্যবাহী লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠান উপলক্ষে সবার মাঝে ব্যাপক উৎসাহ-আমেজ বিরাজ করছে। আশা করছি এ অনুষ্ঠানটি প্রাণবন্ত ও আলোকিত হবে।

সুবর্ণজয়ন্তী উদযাপন প্রচার কমিটির আহবায়ক সুপ্রীম কোর্টের আইনজীবী ড. ফরিদুজ্জামান ফরহাদ ও সদস্য সচিব অ্যাডভোকেট জাহিদুল ইসলাম জানান, ‘আলোকিত মানুষ চাই’ প্রতিপাদ্যকে সামনে রেখে কলেজের সুবর্ণজয়ন্তী উৎসবের আয়োজন করা হয়েছে। আলোচনা সভা, প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও মিলন মেলার পাশাপাশি এ উৎসবে দেশবরেণ্য এবং স্থানীয় শিল্পীদের পরিবেশনায় থাকছে দু’দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান। সুনামধন্য কণ্ঠশিল্পী ফরিদা পারভীনের পাশাপাশি তরুণ প্রজন্মের শিল্পী নোলক, বিউটি, পারভেজ, স্মরণ, আল মামুন, ঐশীসহ স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!