• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ল্যাবএইডকে ১০ লাখ টাকা জরিমানা!


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৭, ০৬:৫৭ পিএম
ল্যাবএইডকে ১০ লাখ টাকা জরিমানা!

ঢাকা: রাজধানীর গ্রীন রোড এলাকায় ৪ নম্বর সড়কে ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। হাসপাতাল ভবনের মূল নকশা না মেনে কার পার্কিয়ের জায়গায় স্টোররুমসহ অন্য কাজে ব্যবহার করা হচ্ছিল।

এ কারণে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসির হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

এর আগে ওই জায়গাকে কার পাকিংয়ে ব্যবহার করতে এক মাসের সময় দেয়া হয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষকে।  সেই সময়সীমা পার হওয়ার পর এই জরিমানা করা হলো। জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রোটকল) আতিকুর রহমান।

তিনি বলেন, গ্রীন রোড আবাসিক এলাকায় যেসব প্লট, ভবন, অননুমোদিত ফ্ল্যাট ও অবৈধভাবে গেস্টহাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম চলছে তা বন্ধ ও উচ্ছেদ করতে বৃহস্পতিবার অভিযান পরিচালনা করে রাজউক।

এছাড়া ৫ নং রোডের ১১ নম্বর হোল্ডিংয়ে ‘সুবাস্তু ইত্তেহাদ স্কয়ার’ ভবনের প্রথম ও দ্বিতীয় বেজমেন্টে (ভূ-তল) নকশাবহির্ভূত অফিস কক্ষ, শৌচাগার ও অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ ছাড়া ৬ নম্বর রোডের ২/বি নং হোল্ডিংয়ের নিচ তলার ভবনের নকশার ব্যত্যয় ঘটিয়ে অফিস স্পেসের জায়গায় অবৈধভাবে পরিচালিত পাঁচটি বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করার কথা নিশ্চিত করেছেন তিনি।

উচ্ছেদ অভিযানে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসির হোসেন, রাজউকের জোন-৫ এর পরিচালক শাহ আলম চৌধুরী ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!