• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

লড়াই করেই সেঞ্চুরি আদায় করলেন মুশফিক


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৮, ০৯:০৩ পিএম
লড়াই করেই সেঞ্চুরি আদায় করলেন মুশফিক

ফাইল ছবি

ঢাকা: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে এক মালিঙ্গাকেই সামলাতে পারছেন না বাংলাদেশর ব্যাটসম্যানরা। ইনিংসের প্রথম ওভারেই লিটন দাস ও সাকিব আল হাসানকে শিকার করেন এই লঙ্কান পেসার। আর দ্বিতীয় স্পেলে মোহাম্মাদ মিঠুন এবং মোসাদ্দেক হোসেনকে। তবে দমে যাননি মুশফিকুর রহীম। নিজের দীর্ঘ অভিজ্ঞতা কাজে লাগিয়ে নিজে তুলে নিয়েছেন ৬ষ্ঠ্য ওয়ানডে সেঞ্চুরি। সেই সাথে দলকে এনে দিয়েছেন সম্মানজনক স্কোর।  

ইনিংসের দ্বিতীয় ওভারে সুরাঙ্গা লাকমলের করা শেষ বলে বাঁ-হাতের কব্জিতে আঘাত পান তামিম। এরপর প্রচণ্ড ব্যথা অনুভব করেন তিনি। শেষ পর্যন্ত ২ রান নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন দেশসেরা ওপেনার। এরপর বাংলাদেশ তিন অঙ্কের ঘরে পৌঁছাতে পারে কি না, তা নিয়ে সংশয় জেগেছিল। তবে চতুর্থ উইকেটে মোহাম্মদ মিঠুনকে নিয়ে দারুন প্রতিরোধ গড়েন অভিজ্ঞ মুশফিকুর রহীম। ১৭.৩ বলে ৭৮ রানের জুটি গড়ে তালেন তারা। প্রথমে মিঠুন দারুণ এক ফিফটি তুলে নেন। এরপর মুশফিক। তুলে নিয়েছেন ৩০তম ফিফটি।

এরপর ১৩১ রানের এই জুটি ভেঙেছে মিঠুনের বিদায়ে। নতুন নেমে মাহমুদউল্লাহও ফিরে গেছেন ১ রান করে। তবে ক্যারিয়ারের ৩০ তম ফিফটিকে সেঞ্চুরিতে রুপান্তর করেছেন মুশফিক। ১২৪ বলে এশিয়া কাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন এই উইকেটরক্ষ ব্যাটসম্যান। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ৬ষ্ঠ সেঞ্চুরি। এই প্রতিবেদন লিখা পর্যন্ত ৮ উইকেটে ২২৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। 

শনিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস নামক ভাগ্য পরীক্ষায় জিতে এশিয়া কাপের ১৪তম আসরে নিজেদের মিশন শুর করল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিং বেছে নিয়েছেন লাল সবুজ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!