• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শঙ্কা উড়িয়ে শনিবার মাঠে নামছেন রুবেল


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৭, ০৬:২১ পিএম
শঙ্কা উড়িয়ে শনিবার মাঠে নামছেন রুবেল

ঢাকা: ইতিপুর্বে কোনো সফরে বাংলাদেশ ক্রিকেট দল এত বড় চোট সমস্যায় পড়েছে বলে মনে হয় না। একসাথে এত ক্রিকেটারও কখনো চোটে পড়েনি সেটা বলা যায়। তাও আবার প্রতিপক্ষের ছোড়া বলের আঘাতে। এবাই প্রথম নিউজিল্যান্ড সফরে একসাথে একাধিক খেলোয়াড় চোটে পড়েছে। সর্বশেষ সেই তালিকায় নাম লিখেছেন পেসার রুবেল হোসেন। এতে শঙ্কিত হয়ে পড়েছিল টাইগার শিবির। তবে আশার কথা হলো শনিবার (২১ জানুয়ারি) বল হাতে মাঠে নামতে কোনো সমস্যা নেই বাগেরহাটের এই পেসার। সে রকমই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সুত্র।

শুক্রবার (২০ জানুয়ারি) ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের উদ্বোধনী দিনে ৮৪তম ওভারে  কিউই পেসার ট্রেন্ট বোল্টের ছোড়া বলে কনুইয়ে আঘাত পান রুবেল। সঙ্গে সঙ্গে কনুই ধরে বসে পড়েন রুবেল। এরপর ব্যথানাশক স্প্রে দিয়ে আবার ব্যাট করতে শুরু করেন তিনি। তবে, এরপর বেশিক্ষণ টিকতে পারেনি বাংলাদেশের ইনিংস। ৮৫তম ওভারে গিয়ে আউট হয়ে যান কামরুল ইসলাম রাব্বি। শেষ পর্যন্ত ১৬ রান নিয়ে অপরাজিত থাকেন রুবেল হোসেন।

এ সময় দিনের খেলা আরও ৫ ওভার বাকি থাকলেও আর মাঠে নামেনি  নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ফলে বোলিং করতে হয়নি বাংলাদেশের বোলারদেরও। যদিও রুবেলের কনুইতে বল লাগার ঘটনায় সবাইকে শঙ্কায় ফেলে দিয়েছিল। সবার  প্রশ্ন ছিল রুবেল কী বল করতে পারবেন?

বিশেষ করে ওয়েলিংটন টেস্টে যেভাবে একের পর এক ইনজুরিতে পড়েছিলেন ইমরুল, মুমিনুল এবং মুশফিক। সে কারণে সবারই শঙ্কা ছিল, না জানি আবার টেস্টের প্রথম দিনই ইনজুরিতে পড়ে বোলিং করার ক্ষমতাই হারিয়ে ফেলেন কি না রুবেল!

সূত্র বলেছে, ড্রেসিং রুমে ফিরেও রুবেল হাত নাড়াতে পারছিলেন না। সঙ্গে সঙ্গে তাকে এক্সরের জন্যে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শেষ পর্যন্ত স্বস্তির খবর হলো, এক্স-রে রিপোর্টে কোনো সমস্যা ধরা পড়েনি। কোন ছিড় বা ফ্র্যাকচারও নেই। সব কিছু ওকে রয়েছে। দলীয় সূত্র থেকে জানা গেছে, দ্বিতীয় দিন বল করতে কোনো সমস্যা হবে না তার।

প্রসঙ্গত, চোটের কারণে চলমান সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে ছিটকে পড়েছেন্ বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম, ব্যাটসম্যান মমিনুল হক ও উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। মুশফিক ও  মমিনুল স্থানীয় সময় শনিবার দুপুরে দেশের উদ্দেশে রওয়ানা হচ্ছেন। ইমরুল কায়েস রওয়ানা হবেন রোববার। মুশফিকের জায়গায় নুরুল হাসান সোহান, মমিনুলের জায়গায় নাজমুল হোসেন শান্ত এবং ইমরুল কায়েসের জায়গায় সৌম্য সরকার খেলছেন ক্রাইস্টচার্চ টেস্টে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!