• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

শততম টেস্ট খেলা হচ্ছে না মাহমুদুল্লাহর!


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৩, ২০১৭, ০১:৪৫ পিএম
শততম টেস্ট খেলা হচ্ছে না মাহমুদুল্লাহর!

ঢাকা : তিনি বরাবরই থেকেছেন আড়ালে। হয়ত সেঞ্চুরি করলেন আরেকজন তারচেয়েও বেশি কিছু করে ফেললেন। তাই তার সেঞ্চুরি আড়ালেই রয়ে গেল। বাংলাদেশের ক্রিকেটে এমনই এক চরিত্রের নাম মাহমুদুল্লাহ। যিনি একবারই সব আলো নিজের দিকে টেনে নিতে পেরেছিলেন, ২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে। পরপর সেঞ্চুরি করে তাক লাগিয়ে দিয়েছিলেন সবাইকে। বাংলাদেশ দলের তিন সংস্করণের ক্রিকেটেই নিয়মিত মুখ মাহমুদুল্লাহ। সেই তাকে এবার বোধহয় টেস্ট দল থেকে বাদ পড়তে হচ্ছে।

বাংলাদেশ-শ্রীলংকার মধ্যে দ্বিতীয় ও শেষ টেস্ট হতে যাচ্ছে কলম্বোর পি সারা ওভালে। এটি আবার বাংলাদেশের শততম টেস্টও। এই টেস্টের আগেই গুঞ্জন ছড়িয়ে পড়েছে যে ফর্মহীনতায় বাদ পড়তে যাচ্ছেন অলরাউন্ডার মাহমুদুল্লাহ।

শুধু তাই নয়, গল টেস্টের একাদশ থেকে কলম্বো টেস্টে দুটি পরিবর্তনের কথা বাতাসে ভাসছে। পেসার শুভাশিষ রায়ের জায়গায় দলে ঢুকতে পারেন কামরুল ইসলাম রাব্বি। যিনি ভারত সফরে বল হাতে খুব একটা সফল না হলেও ব্যাট হাতে দৃঢ় মানসিকতা দেখাতে পেরেছেন। আর মাহমুদুল্লাহর জায়গায় খেলানো হতে পারে ইমরুল কায়েসকে। বিকল্প ভাবনাও আছে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টের। সেক্ষেত্রে সুযোগ পেতে পারেন সাব্বির রহমানও।

ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্টে দ্বিতীয় ইনিংসে ফিফটি করেছিলেন মাহমুদুল্লাহ। এরপর পাকিস্তান সুপার লিগ (পিএএসএল) খেলে তারপর শ্রীলঙ্কায়। পিএসএলে ভালোই পারফর্ম করেছিলেন মাহমুদুল্লাহ। কিন্তু গল টেস্টের দুই ইনিংসেই ব্যর্থতার পরিচয় দিয়েছেন এই অলরাউন্ডার।

এরআগে ২০১৫ সালে ফতুল্লায় ভারতের বিপক্ষে টেস্টে ছিলেন মাহমুদুল্লাহ। এরপর টানা আটটি টেস্ট খেলে এই প্রথম দল থেকে বাদ পড়ার শঙ্কায় রয়েছেন তিনি। নিউজিল্যান্ড সফরেও রানখরা গেছে মাহমুদুল্লাহর। সেই খরা কিছুটা কেটেছিল ভারতের বিপক্ষে ৬৪ রানের ইনিংস খেলে। কিন্তু লঙ্কায় আবার নিজেকে হারিয়ে খুঁজছেন মাহমুদুল্লাহ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!