• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

শনিবার যে সড়ক দিয়ে যাবে শোভাযাত্রা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৪, ২০১৭, ০৭:০৯ পিএম
শনিবার যে সড়ক দিয়ে যাবে শোভাযাত্রা

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’-এর অন্তর্ভুক্তির মাধ্যমে ‘বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি লাভ করায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে উদ্যাপন করা হবে। 

শোভাযাত্রা শেষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক সমাবেশ অনুষ্ঠিত হবে। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার(২৫ নভেম্বর) এ শোভাযাত্রা বের করা হবে। ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) পক্ষ থেকে বলা হয়েছে, এসময় শোভাযাত্রার ম্যাপ অর্থ্যাৎ যে সড়ক দিয়ে শোভাযাত্রাটি যাবে...তা মনে রেখে বিকল্প সড়ক দিয়ে চলাচল করতে।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগের প্রেরিত রুট ম্যাপ দেখে চলাচল ও ট্রাফিক বিভাগকে সহযোগিতা করার জন্য নগরবাসীকে অনুরোধ করা হয়েছে। ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়। 

এতে বলা হয়, শনিবার আনন্দ শোভাযাত্রার রুট-বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর থেকে আরম্ভ করে মিরপুর রোডের রাসেল স্কয়ার ক্রসিং হয়ে কলাবাগান দিয়ে সাইন্সল্যাব বামে মোড় নিয়ে বাটা সিগন্যাল-কাঁটাবন ক্রসিং হয়ে শাহবাগ গিয়ে ডানে মোড় নিয়ে ছবির হাট হয়ে সোহরাওয়ার্দী উদ্যান পর্যন্ত রুট ঠিক করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যে সকল গেট ব্যবহার করে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করা যাবে, সেগুলো হচ্ছে- ছবির হাট গেট (চারুকলার বিপরীতে), টিএসসি গেট, বাংলা একাডেমির বিপরীতের গেট, কালী মন্দির গেট ও তিন নেতার মাজার গেট।

আনন্দ শোভাযাত্রাটি শনিবার  দুপুর ১২ টায় বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর থেকে আরম্ভ হয়ে সোহরাওয়ার্দী উদ্যান গিয়ে শেষ হবে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!