• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শরণখোলায় সিএইচসিপিএ কর্মীদের অবস্থান কর্মসূচি শুরু


প্রতিনিধি, শরণখোলা (বাগেরহাট) জানুয়ারি ২১, ২০১৮, ০৩:০৯ পিএম
শরণখোলায় সিএইচসিপিএ কর্মীদের অবস্থান কর্মসূচি শুরু

বাগেরহাট : চাকরি জাতীয়করণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাগেরহাটের শরণখোলায় কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউিনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশনের (সিএইচসিপিএ) কর্মীরা আন্দোলনে নেমেছে। আন্দোলনের প্রথম দিন কমিউনিটি ক্লিনিক বন্ধ করে উপজেলার চারটি ইউনিয়নের কর্মীরা শনিবার (২০ জানুয়ারি) সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তিন দিনের অবস্থান কর্মসূচি শুরু করেছে। এ ছাড়া, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছে তারা।

শরণখোলা উপজেলা সিএইচসিপিএ’র সভাপতি রফিকুল ইসলাম শিমুল ও সাধারণ সম্পাদক রাসেল মীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করণ এবং ডিজিটাল স্বাস্থ্যসেবা প্রদানের যে প্রত্যয় গ্রহণ করেছেন তা আমরা এই ‘সিএইচসিপিএ’ কর্মীরাই বাস্তবায়ন করছি। প্রান্তিক এ স্বাস্থ্যখাতে আমাদের অগ্রণী ভূমিকা থাকায় ২০১৩ সালে চাকরি জাতীয়করণের উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু আজও সেই উদ্যোগ বাস্তবায়ন হয়নি। ফলে, সারা বাংলাদেশে ১৩ হাজার সিএইচসিপিএ কর্মী আর্থিক অনটনে মানবেতর জীবনযাপন করছে। তাই আমরা সাধারণ স্বাস্থ্যকর্মীরা চাকরি জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রী সদয় দৃষ্টি কামনা করছি।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসিম কুমার সমাদ্দার বলেন, সিএইচসিপিএ কর্মীরা কমিউনিটি ক্লিনিক বন্ধ করেই আন্দোলনে নেমেছেন। এর ফলে, মানুষ যাতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য বিকল্পভাবে উপজেলার ১৯টি কমিউনিটি ক্লিনিকই চালু রাখা হয়েছে। এসব ক্লিনিকে স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ কর্মীদের নিযুক্ত করা হয়েছে। তিনি বলেন, সিএইচসিপিএ কর্মীদের কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) প্রকল্পের মাধ্যমে নিয়োগ দেওয়া হয়। তারা প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি দিয়েছে। এখন চাকরি জাতীয়করণের বিষয়টি সরকারের বিবেচনার বিষয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!