• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শরণার্থীদের স্বচ্ছ, শুদ্ধ ও উপভোগ্য যৌন শিক্ষা দিচ্ছে জার্মানি


আন্তর্জাতিক ডেস্ক মে ১৫, ২০১৬, ০২:০৬ এএম
শরণার্থীদের স্বচ্ছ, শুদ্ধ ও উপভোগ্য যৌন শিক্ষা দিচ্ছে জার্মানি

যুদ্ধবিধ্বস্ত সিরিয়া, ইরাকের শরণার্থীদের জন্য দরজা খুলে দিয়েছে জার্মানি। কয়েক লাখ শরণার্থী ইতোমধ্যেই জার্মানির বিভিন্ন অঞ্চলে আশ্রয় নিয়েছে। জার্মান সরকার ওই শরণার্থীদের জার্মান ভাষা শেখানো ও কাজের সুযোগ দেওয়ার পাশাপাশি আরেকটি ব্যাপারেও তালিম দিচ্ছে গুরুত্বের সঙ্গে। তাহলো সেক্স। পশ্চিমের উদ্দাম ও খোলামেলা যৌনজীবনের সঙ্গে যাতে শরণার্থীরা মানিয়ে নিতে পারে, তার জন্য রীতিমতো তালিম দেওয়া হচ্ছে ইরাক, সিরিয়ার মুসলিম শরণার্থীদের। শেখানো হচ্ছে, কীভাবে সেক্স উপভোগ করতে হয়। কীভাবে যৌনতার আনন্দ নিতে হয়। সাহায্য নেওয়া হচ্ছে পর্নোগ্রাফিরও।

জার্মানি, বিশেষ করে পশ্চিমের যৌনজীবন, নারী স্বাধীনতার সঙ্গে আকাশপাতাল পার্থক্য মধ্যপ্রাচ্যের দেশগুলির। বিশেষ করে সিরিয়া, ইরাকের মতো রক্ষণশীল দেশগুলি থেকে যাওয়া শরণার্থীদের জার্মানির জীবনের সঙ্গে তালমিল বজায় রাখতে গিয়ে বেশ বেগ পেতে হচ্ছে। যার নির্যাস, নতুন বছরের রাতে জার্মানিতে একাধিক যৌন হয়রানির ঘটনা, এবং বেশির ভাগ ক্ষেত্রেই দেখা গেছে অভিযুক্ত সিরিয়া বা ইরাকের শরণার্থী।

তাই জার্মান সংস্কৃতির সঙ্গে মানিয়ে নিতে শরণার্থীদের যৌনশিক্ষা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জার্মান সরকার। জার্মান স্বাস্থ্যমন্ত্রণালয়ের উদ্যোগে পর্নোগ্রাফি দেখিয়ে শরণার্থীদের শেখানো হচ্ছে, প্রথমবার যৌনমিলনের আগে ফোর-প্লে কীভাবে করতে হয়, কীভাবে যৌনতাকে উপভোগ করতে হয়। জার্মান সরকারের দাবি, ঠিকমতো যৌনশিক্ষা দিলে ধর্ষণের প্রবণতা কমবে।

যেমন, কয়েকটি কার্টুন ব্যবহার করে শরণার্থীদের উদ্দেশে বার্তা দেওয়া হয়েছে, বিকিনি পরা নারীদের দিকে কামুক দৃষ্টিতে চেয়ে থেকো না। একই সঙ্গে জার্মান নারীদের কীভাবে সেক্সের অফার করতে হয়, তারও শিক্ষা চলছে শরণার্থীদের। সূত্র: এই সময়

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!