• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শর্তসাপেক্ষে ডেসটিনির দুই কর্মকর্তার জামিন


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৬, ০২:২২ পিএম
শর্তসাপেক্ষে ডেসটিনির দুই কর্মকর্তার জামিন

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় শর্তসাপেক্ষে ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তা রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনের জামিন দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। হাইকোর্টের দেয়া জামিন স্থগিতে দুদকের করা আবেদন নিষ্পত্তি করে রোববার (১৩ নভেম্বর) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৩ সদস্যের আপিল বিভাগ এ রায় ঘোষণা করেন।

জামিন আদেশে গাছ বিক্রি করে ২ হাজার ৮০০ কোটি টাকা সরকারি কোষাগারে জমা দিতে পারলেই জামিন পাবেন ডেসটিনির দুই শীর্ষ কর্মকর্তা রফিকুল আমীন ও মোহাম্মদ হোসাইন। আগামী ৬ সপ্তাহের মধ্যে ৩৫ লাখ গাছ বিক্রি করে তাদেরকে এই টাকা জমা দিতে হবে। টাকা জমা দেয়ার পরই তারা জামিনে মুক্তি পাবেন। আদেশে সরকারি কোষাগারে জমা দেয়া এই টাকা ডেসটিনির মাধ্যমে ক্ষতিগ্রস্ত লোকদের মাঝে বিতরণ করার জন্য দুদক চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছে আদালত।

উভয় পক্ষের আইনজীবীরা বলছেন, আপিল বিভাগ শর্তসাপেক্ষে রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনকে জামিন দিয়েছেন।

ডেসটিনিরি পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আজমালুল হোসন কিউসি। দুদকের কৌঁসুলি খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেন, ডেসটিনির দুই কর্মকর্তার আইনজীবী আদালতে বলেছেন, বান্দরবান ও খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন এলাকায় ডেসটিনির ৩৫ লাখ গাছ রোপণ করা রয়েছে। তারা এই গাছ বিক্রি করে টাকা জমা দিয়ে জামিন পেতে পারেন।

প্রতিটি গাছের দাম তাদের পক্ষ থেকে ৮ হাজার টাকা করে উল্লেখ করা হয়েছে। আদালত বলেছে, বিক্রয়যোগ্য এসব গাছ বিক্রি করে ২ হাজার ৮০০ কোটি টাকা সরকারি কোষাগারে জমা দিতে হবে। যদি এই টাকা দিতে না পারে তাহলে তাদের ২ হাজার ৫০০ কোটি টাকা জমা দিতে হবে। শর্তপূরণ করলেই তারা জামিন পাবেন বলে আপিলের বিভাগে আদেশ উল্লেখ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!