• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

শহীদের সিনেমা মানেই ফ্লপ, কিন্তু জনপ্রিয়...


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ০৬:০১ পিএম
শহীদের সিনেমা মানেই ফ্লপ, কিন্তু জনপ্রিয়...

ঢাকা: বলিউডের সেরা দশ অভিনেতা মধ্যে সব সময় খুঁজে পাওয়া যাবে শহীদ কাপুরকে। তার অভিনীত সিনেমাগুলোর বেশীল ভাগই দর্শক হৃদয়ে বিশেষ স্থান পাওয়ার মতো। কিন্তু দুঃখের বিষয়, এখন পর্যন্ত হাতে গোণা দুয়েকটি সিনেমা ছাড়া কোনো সিনেমায় বক্স অফিসে হিট করতে পারেনি!

শহীদের প্রথম সিনেমা ‘ইশক ভিশক’ দিয়েই এমন পরিস্থিতির যাত্রারম্ভ। সিনেমার ব্যবসা যাই হোক, নজর কেড়েছিলেন ঠিকই। যদিও ‘তাল’ সিনেমার একটি গানে সহকারী নৃত্যশিল্পী হিসেবে পর্দায় উপস্থিত হয়েছিলেন। কিন্তু ফিদা, চুপ চুপ কে, ৩৬ চায়না টাউনসহ বেশ কয়েকটি ছবি মুক্তি পাবার পরেও বক্স অফিসে হিট হয়নি তার অভিনীত ছবি। অবশেষে সুরুজ বারজাতিয়ার ‘বিবাহ’ ছবি দিয়ে প্রথম হিটের দেখা পান শহীদ।

এর পরের বছরই ইমতিয়াজ আলীর রোমান্টিক ছবি ‘যাব উই মিট’ দিয়ে আরেকটি হিটের দেখা পান তিনি। এই ছবির জনপ্রিয়তা এখনো কোনো অংশে কম নয়। বিশাল ভরদ্বাজের সিনেমায় অভিনয় করা মানেই অনেক বড় পাওনা। সেখানে শহীদ কাপুর তার তিনটি ছবিতে অভিনয় করেছে। কামিনে ও হায়দার এই দুটি সিনেমা শহীদের ক্যারিয়ারে সবচেয়ে বড় অর্জন। 

সম্প্রতি এই জুটির ‘রেঙ্গুন’ মুক্তি পেয়েছে, তবে, জন্মদিনের আগমুহূর্তে এই ছবির ফলাফল শহীদসহ দর্শকদের হতাশ করেছে। এখন পর্যন্ত শহীদ কাপুরের বড় হিট সিনেমা ‘আর রাজকুমার’। এছাড়া ক্যারিয়ারে রয়েছে কিসমত কানেকশন, চান্স পে ড্যান্স, বদমাশ কোম্পানি, মৌসুমের মত সিনেমা, তবে কোনো সিনেমাই হিটের তকমা পায় নি। সামনে আসছে সঞ্জয়লীলা বানসালির ছবি ‘পদ্মাবতী’। এই ছবি নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে, তবে এই আনলাকি অভিনেতার ভাগ্যে কি আছে, তা সময়েই বলে দিবে।

নিরামিষভোজী এই অভিনেতা ১৯৮১ সালের ২৫ ফেব্রুয়ারি জন্মগ্রহন করেন। বাবা অভিনেতা পংকজ কাপুর। কারিনা কাপুর ও প্রিয়াঙ্কা চোপড়ার সাথে রোমান্স করার পর ২০১৫ সালে মীরা রাজপুতকে বিয়ে করেন, এখন তিনি এক মেয়ের বাবা। আনলাকি অভিনেতা থেকে লাকি অভিনেতা হিসেবে বলিউডে আবার পদযাত্রা শুরু হউক, জন্মদিনে এমনটাই প্রত্যাশা ভক্তকূলদের।
তথ্য: হৃদয় সাহা
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!