• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শাকিব খানের চ্যালেঞ্জ...


বাবুল হৃদয় ফেব্রুয়ারি ১৭, ২০১৮, ০১:০৩ পিএম
শাকিব খানের চ্যালেঞ্জ...

শাকিব খান

ঢাকা: ‘আমার এই সোজা একটা আঙ্গুল বাঁকা করতে পারলে নেতাগিরি ছাইরা দিমু, আয় পারলে বাঁকা কর’। ভিলেনের উদ্দেশে এমন চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন নেতা শাকিব খান। সত্যিই ভিলেনরা নেতার সোজা আঙ্গুল বাঁকা করতে ব্যর্থ হলে শাকিব ভক্তরা উল্লাসে ফেঁটে পড়েন। তারা চিৎকার করে তাদের প্রিয় নেতা শাকিব খানকে অভিবাদন জানান। এমন দৃশ্য শুক্রবার দুপুরের শোতে সনি হলে দেখা গেছে। 

উত্তম আকাশ পরিচালিত ‘আমি নেতা হবো’ সিনেমায় নেতার ভুমিকায় অভিনয় করেছেন শাকিব। আর সিনেমায় তিন ভিলেন হলেন, সাদেক বাচ্চু, শিবা শানু ও ডিজে সোহেল। তাদের দক্ষ অভিনয়ে দর্শক মুগ্ধ হয়েছে। বিশেষ করে ডিজে সোহেলের অভিনয়ে দর্শক দম ফেলতে পারেনি। পুরো সিনেমাটি মাতিয়ে রেখেছেন তিনি। আর শাকিবতো অপ্রতিরোদ্ধ। তিনি যা করেন তাই যেন দর্শকদের ভালো লাগে। হলভর্তি দর্শকের বারবার হাতে তালিই তার প্রমাণ। রাজনীতি নিয়ে সাদামাঠা একটি গল্প ‘আমি নেতা হবো’।

এতো নামিদামি পরিচালক তার নির্মাণে মুন্সিয়ানার ছাপ নেই পরিচালনায়। নেই ক্যমেরার ফ্রেমে ফ্রেমে ছন্দ। মোসুমীর লিপে গানটি ছিল অযথাই। এমন একটি গান ব্যবহারের আগে আরও ক্লাইমেক্স দরকার ছিল। তবেই গানটি নন্দিত এই নায়িকার চরিত্রটিকে সমৃদ্ধ করতো। সানী-মৌসুমীর অভিনয়েও দর্শক মুগ্ধ হয়েছে। কাজী হায়াত হাসান মাস্টারের চরিত্রটি সুন্দর প্লে করেছেন। 

এধরনের সিনেমায় যেমন সংলাপ দরকার ছিল সেখানে কিছুটা কমতি ছিল বলে মনে হয়েছে। মিমের নাচ অভিনয়ে দর্শক মুগ্ধ হয়েছে। নেতা হওয়ার যে গল্প তাতে বিশাল ক্যানবাসে সিনেমাটি নির্মাণ হওয়ার কথা ছিল। সেই এরেজমেন্ট সিনেমায় দেখা যায়নি। তবুও শাকিব খানের কারণেই সিনেমাটি দর্শক দেখেছে। এটা শাকিব খানের কৃতিত্ব। ভাগ্য শাপলা মিডিয়ারও।

সনি সিনেমা হলে সিনেমা দেখতে আসা এক দর্শক আবুল বাশার সোনালীনিউজকে বলেন, ‘ আমি রাজনৈতিক সিনেমার কথা শুনে সিনেমাটি দেখলাম। বিনোদন পেয়েছি, তবে যে প্রেক্ষাপটে সিমোটি নির্মাণ হয়েছে সেটা রাজনীতি, আমাদের দেশের রাজণীতি এ সিনেমায় ফুটে উঠেনি।’

আমি নেতা হবো’ শুক্রবার (১৬ নভেম্বর) প্রায় সিনেমা হলে প্রত্যেকটি শো ছিল হাউসফুল। দেশের ১১৭টি হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। সরেজমিনে গিয়ে দেখা গেছে এমন চিত্র। মিরপুরের সনি সিনেমা হলে মর্নিং শো ও দুপুর ১টার শো ছিল প্রায় হাউসফুল। আর  ইভিনিং শো ছিল হাউসফুল। ঢাকার সেনা অডিটোরিয়ামও ছিল হাউসফুল। এছাড়া খবর নিয়ে জানা গেছে, ঢাকাসহ ঢাকার বাইরের হলগুলোও ছিল হাউসফুল।

দীর্ঘ ৯ বছর পর শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে এ সিনেমায় অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম। সিনেমাটি পরিচালনা করেছেন উত্তম আকাশ। মুক্তির প্রথমদিন ঢাকার হলগুলো ঘুরে দর্শকদের সঙ্গে সিনেমাটি দেখেছেন নায়িকা মিম। দুপুরে তিনি ঢাকার সেনা অডিটোরিয়াম হলে যান।

সেখানে হলভর্তি দর্শকদের সঙ্গে ভিডিও ধারণ করে নিজের ফেসবুকে প্রকাশ করেন। ক্যাপশনে মিম লেখেন, ‘দর্শকদের ভালোবাসায় আমি মুগ্ধ। ‘আমি নেতা হবো’ হাউসফুল সেনা অডিটোরিয়াম’।

ছবিটিতে শাকিব-মিম ছাড়াও অভিনয় করেছেন ওমর সানী, মৌসুমী, সাদেক বাচ্চু, সেলিম খান, ডিজে সোহেল ও কাজী হায়াৎ। 


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!