• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাকিব ভক্তের ফোনে ঘুম হারাম ইজাজুলের!


বিনোদন প্রতিবেদক জুলাই ১৯, ২০১৭, ০২:১০ পিএম
শাকিব ভক্তের ফোনে ঘুম হারাম ইজাজুলের!

ঢাকা: ঈদুল ফিতরে যৌথ প্রযোজনার সিনেমার ভিড়ে একমাত্র দেশি সিনেমা হিসেবে মুক্তি পায় বুলবুল বিশ্বাস পরিচালিত ও শাকিব-অপু অভিনীত ‘রাজনীতি’। আর এই ছবিতেই ব্যবহৃত একটি ফোন নাম্বার নিয়ে শুরু হয়েছে বিপত্তি!

‘রাজনীতি’ ছবিতে অপু বিশ্বাসের সঙ্গে প্রথম পরিচয়ের পর যখন শাকিবের সঙ্গে মন দেয়া নেয়ার বিষয়টি আসে, তখন অপু বিশ্বাসকে নিজের ফোন নাম্বারটি জোরে জোরে বলেন শাকিব খান। যে নাম্বারটি সিনেমা হলে রাজনীতি দেখতে দেখতে হয়তো নিজেদের ফোনে সেভ করে রাখেন শাকিব খানের সহজ সরল ভক্তরা। আর সিনেমা শেষে শাকিবের সঙ্গে একটু কথা বলতে সিনেমায় অপুকে দেয়া সেই নাম্বারটিতে ফোনের পর ফোন!

সেটাও সমস্যা নয়, বরং ‘রাজনীতি’ ছবিতে যে নাম্বারটি শাকিব খান নিজের নাম্বার বলে অপুকে বলেছিলেন সেটা মূলত হবিগঞ্জের ইজাজুল আহমেদ নামের একজন সাধারণ ব্যক্তির। সাধারণত নাটক বা সিনেমায় নাম্বার বলার ক্ষেত্রে পরিচালক কিছুটা শতর্ক থাকেন। পুরো নাম্বারটি বলেন না, কিংবা নিজের বা পরিচিত কোনো নাম্বার বলেন। কিন্তু ‘রাজনীতি’ ছবিতে নাম্বারটি বলার ক্ষেত্রে পরিচালক বিষয়টি ভাবেননি। যার মাশুল দিতে হচ্ছে ইজাজুল আহমেদকে। যদিও পরিচালক বলছেন যে, নাম্বারটি যখন ছবিতে ব্যবহার করেন তখন তিনি পরীক্ষা করে দেখেছেন যে নাম্বারটি বন্ধ ছিলো। 

নির্মাতা বুলবুল বিশ্বাস এমন ভুলের জন্য দুঃখপ্রকাশ করলেও ইজাজুল আহমেদের ঘুম হারাম, তার কি হবে? এমনটা জানতে চেয়ে পরিচালক বুলবুল বিশ্বাস, ছবির প্রযোজক আশফাক আহমেদ এবং অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার কথাও নাকি ভাবছেন। আর এমনটা জানিয়ে ফেসবুকে ইজাজুল আহমেদের হয়ে পোস্ট দিয়েছেন তারই বন্ধু আকতার মুন্না!

তিনি বিষয়টি জানিয়ে ফেসবুকে লিখেন যে, 
বাংলা মুভি: রাজনীতি। 
পরিচালক: বুলবুল বিশ্বাস। 
প্রযোজক: আশফাক আহমেদ
অভিনেতা: শাকিব খান
উপরের তিনজনের পূর্ণ নাম ঠিকানা কেউ আমাকে সংগ্রহ করে দিতে পারবেন?
নোট: এই তিন জনের বিরুদ্ধে আমি আইনের সহায়তা নিতে চাচ্ছি।

আর এই বিষয়টি জানতে চাইলে আকতার মুন্না জানান, সারা দিন রাত মানুষ ফোন করে তার বন্ধু ইজাজুলের কাছে শাকিব খানকে চান। মানুষের এমন কাণ্ডে অতিষ্ট তিনি। চব্বিশ ঘণ্টা মানুষ কেনো ফোন করে তার কাছে শাকিবকে চান বিষয়টি অনুসন্ধান করে তারা দেখেন যে, রাজনীতি ছবিতে তার শাকিব যে ফোন নাম্বারটি অপুকে বলেছেন সেটা আসলে তারিই নাম্বার। আর এরপরেই ছবির নির্মাতা, অভিনেতা ও প্রযোজকের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেন। কারণ রাজনীতি ছবিতে নাম্বারটি ব্যবহারের জন্য তার কাছে অনুমতি নেননি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!