• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শাকিবের জন্য বহিষ্কার হলেন ‘রংবাজ’ নির্মাতা


বিনোদন প্রতিবেদক এপ্রিল ২৯, ২০১৭, ০৬:৪৯ পিএম
শাকিবের জন্য বহিষ্কার হলেন ‘রংবাজ’ নির্মাতা

ঢাকা: বাংলা চলচ্চিত্র পরিচালকদের ‘বেকার’ বলায় অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হয়েছেন বাংলা চলচ্চিত্রের অন্যতম সফল ও তুমুল জনপ্রিয় অভিনেতা শাকিব খান। শনিবার বিকালে একটি প্রজ্ঞাপনজারির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছে চলচ্চিত্র পরিচালক সমিতি। আর পূর্ব নিষেদাজ্ঞা থাকা সত্বেও সমিতির আদেশ না মেনে শাকিবকে নিয়ে সিনেমা করার দায়ে বহিষ্কার হলেন ‘বসগিরি’ খ্যাত তরুণ নির্মাতা শামিম আহমেদ রনি। 

শনিবার বিকেলে এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট বেশ কয়েকটি সংগঠনের যৌথ এক সভা অনুষ্ঠিত হয়। সেখানেই চলচ্চিত্রের সকল সমিতির নেতাদের উপস্থিতিতে শাকিব খানকে অনির্দিষ্টকালের জন্য বাংলা চলচ্চিত্র থেকে নিষিদ্ধ করা হয়। আর এ সভাতেই শাকিবকে নিষিদ্ধ করা ছাড়াও শামিম আহমেদ রনিকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় সমিতি। 

প্রজ্ঞাপনে শামিম আহমেদ রনির প্রতি ক্ষোভ প্রকাশ করে জানানো হয়। সেখানে যা বলা হয় তার সারসংক্ষেপ কিছুটা এরকম, শাকিব পরিচালকদের ‘হেয়’ করে বক্তব্য দেয়ায় তার প্রতি সমিতি একটা শাস্তির ব্যবস্থা করে। নির্মাতাদের প্রতি তাকে ‘বয়কট’-এর আহ্বান জানানো হয়। কিন্তু সে আদেশ মানেননি শামিম আহমেদ রনি। না মেনেই তিনি শাকিব নিয়ে ‘রংবাজ’ সিনেমার শ্যুটিং করলেন। যার ফলশ্রতিতেই শাস্তি হিসেবে পরিচালক সমিতির অনুমতিপত্র ফিরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সমিতি।  

আগামি সাত দিনের মধ্যে নির্মাতা রনিকে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নিজস্ব পরিচয় পত্র ফিরিয়ে দেয়ারও নির্দেশ দিয়েছে সমিতি। না ফেরৎ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানানোন হয়।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল
 

Wordbridge School
Link copied!