• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শাকিবের পক্ষ নেয়ায় এবার নিষিদ্ধ হচ্ছেন বাপ্পারাজও?


বিনোদন প্রতিবেদক মে ১৫, ২০১৭, ০৩:২৯ পিএম
শাকিবের পক্ষ নেয়ায় এবার নিষিদ্ধ হচ্ছেন বাপ্পারাজও?

ঢাকা: দেশের পরিচালকদের ‘বেকার’ বলে তোপের মুখে পড়েছিলেন সুপারস্টার অভিনেতা শাকিব খান। এমনকি বাংলা সিনেমায় তাকে পরিচালক সমিতি নিষিদ্ধ পর্যন্ত করেছিলো, দেশের পরিচালকদেরও নিষেধ ছিলো শাকিবকে নিয়ে সিনেমা তৈরির। কিন্তু নিষেধাজ্ঞা না মেনে শাকিবকে নিয়ে সিনেমা বানানোয় পরিচালক সমিতির সদস্য বাতিল হয়ে যায় ‘রংবাজ’ নির্মাতা শামীম আহমেদ রনির। আর এবার সেই একই পথে হাঁটতে চলেছেন নায়ক রাজ রাজ্জাকের ছেলে, চিত্রনায়ক ও পরিচালক বাপ্পারাজও!

হ্যাঁ। পরিচালকদের বেকার বলার দায়ে ফেঁসে গিয়েছিলেন শাকিব খান। তার এমন বক্তব্যকে দৃষ্ঠতা জ্ঞান করে বাংলা সিনেমায় নিষিদ্ধ করা হয় তাকে। শুধু তাই না, তাকে নিয়ে যে তরুণ নির্মাতা শ্যুটিং অব্যাহত রেখেছিলো, তাকেও বহিষ্কার করা হয়েছে। শাকিবের নিষিদ্ধ থাকার সময়ে তার পক্ষে বিপক্ষে অনেকেই কথা তুলেন। শাকিবের পক্ষ নিয়ে কথা বলাদের মধ্যে চিত্রনায়ক ও পরিচালক বাপ্পারাজ ছিলেন অন্যতম। কারণ, বেশকিছু সংবাদ মাধ্যমে শাকিবের উপর পরিচালক সমিতির নিষেধাজ্ঞার সিদ্ধান্তকে লঘু পাপে গুর শাস্তি বলে মন্তব্য করেছিলেন বাপ্পারাজ। আর এবার বাপ্পারাজের এমন বক্তব্যকেও আমলে নিয়েছে পরিচালক সমিতি। 

তাই বাপ্পারাজকে নোটিশ পাঠিয়েছে সমিতি। সেখানে বাপ্পারাজকে সাত দিনের সময় বেধে দিয়ে চলচ্চিত্র সমিতির সদস্য হিসেবে তাকে জানানো হয়েছে, একজন চলচ্চিত্র পরিচালক হিসেবে আপনি পরিচালক সমিতিকে হেয় প্রতিপন্ন করে দৈনিক কালেরকন্ঠ’সহ বিভিন্ন অনলাইন পত্রিকায় যে সাক্ষাৎকার প্রদান করেছেন। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি মনে করে, উল্লেখিত সাক্ষাৎকারে আপনি সমিতিকে হেয় প্রতিপন্ন এবং সমিতির শৃঙ্খলা ভঙ্গ করেছন। সমিতিকে হেয় প্রতিপন্ন করে আপনি যে সাক্ষাৎকার দিয়েছেন, সে বিষয়ে আপনি গণমাধ্যমে অদ্যবধি কোনো প্রতিবাদলিপি প্রেরণ করেননি বা দুঃখ প্রকাশও করেননি। তাই সমিতি মনে করে আপনার সাক্ষাৎকারের বক্তব্যের বিষয়টি আপনি ইচ্ছাকৃতভাবে প্রদান করেছেন। এমতাবস্থায় গঠনতন্ত্রের ৫ (ক) ধারা মোতাবেক কেন আপনার সদস্যপদ বাতিল করা হবে না পত্রপ্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে উল্লেখিত বিষয়ে সমিতি বরাবর সন্তোষজনক ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করা হলো। বিষয়টি অতীব জরুরী।

ধারনা করা হচ্ছে, আগামী সাতদিনের মধ্যে যদি পরিচালক সমিতির মনোপূত কোনো উত্তর বাপ্পারাজ না দিতে পারেন, তাহলে শাকিব খানের নির্মিতব্য ছবি ‘রংবাজ’ নির্মাতা শামীম আহমেদ রনির মতোই অবস্থা বরণ করে নিতে হবে। এখন দেখার বিষয়, সমিতির নোটিশের জবাবে বাপ্পারাজ কি পদক্ষেপ নেন?

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!