• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাকিবের পর শিল্পীদের নেতা কে, সানি নাকি মিশা?


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০১৭, ০৭:৪৯ পিএম
শাকিবের পর শিল্পীদের নেতা কে, সানি নাকি মিশা?

ঢাকা: শিল্পী সমিতির নির্বাচনে বর্তমান কমেটির মেয়াদ শেষ হতে চলেছে ৬ ফেব্রুয়ারি। পরবর্তী তিন মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন কমেটি আসার সঙ্গে সঙ্গে বিলুপ্ত হয়ে যাবে পুরনো কমেটি। সেই হিসেবে পুরনো হতে যাচ্ছে শাকিব-অমিত প্যানেলটি। তাদের পরবর্তীতে নেতৃত্বে আসবে শিল্পী সমিতির নতুন কমেটি। 

এরইমধ্যে পুরনো কমেটির মেয়াদ শেষ না হতে হতেই এফডিসি কেন্দ্রীক অভিনয় শিল্পীদের মধ্যে পাওয়া যাচ্ছে নির্বাচনী আমেজ। দুটো সম্ভাব্য কমেটিও এরইমধ্যে দাঁড়িয়ে গেছে। ভেতরে ভেতরে প্রচ্ছন্নভাবে চলছে প্রচারণাও। একটি প্যানেলের নেতৃত্বে আছেন চিত্রনায়ক ওমর সানি, এবং অন্য প্যানেলের নেতৃত্বে আছেন মিশা সওদাগর।

সিনেমায় চরিত্রের প্রয়োজনে বহুবার একে অন্যের মুখোমুখি হয়েছেন ওমর সানি-মিশা সওদাগর। সংঘর্ষেও লিপ্ত হয়েছেন অসংখ্যবার। কিন্তু পর্দার বাইরে বাস্তবের সম্পর্কটা তাদের ভিন্ন। একেবারে বন্ধুর মতো! কিন্তু এবার শিল্পী সমিতির নির্বাচনের মাধ্যমে বাস্তবেও মুখোমুখি হচ্ছেন এই দুই অভিনেতা! তাদের দুই প্রধান সহযোগি হিসেবে আছে যথাক্রমে ইলিয়াস কোবরা এবং জায়েদ খান!

বর্তমান কমেটিতে শাকিব খানের নেতৃত্বের প্যানিলটির দায়িত্বে সভাপতি হিসেবে শাকিব খান ছাড়াও সেক্রেটারি হিসেবে আছেন অমিত হাসান, আর সহ-সভাপতি হিসেবে আছেন ওমর সানি। এই প্যানেল থেকে বের হয়ে নিজের নেতৃত্বেই নতুন কমেটির ঘোষণা দিয়েছিলেন ওমর সানি। যেখানে তার সঙ্গে প্রথমে সেক্রেটারি হিসেবে শোনা গিয়েছিল চিত্রনায়ক ফেরদৌসের নাম। কিন্তু শেষ পর্যন্ত ফেরদৌস নির্বাচন থেকে সরে দাঁড়ালে তার জায়গায় নাম ঘোষণা হয় খলনায়ক ইলিয়াস কোবরার নাম। 

নিজের প্যানেল নিয়ে শতভাগ আশাবাদী ওমর সানি। তার ধারনা, আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে তিনিই সবার দোয়া আর ভোটে জয়যুক্ত হয়ে চলচ্চিত্রের শিল্পীদের স্বার্থ রক্ষার আদায়ে কাজ করবেন। তিনি এও আশা করেন যে, আসন্ন নির্বাচনে পুরনো ও নতুন অভিনয় শিল্পীরা তাকে শাকিব পরবর্তী সময়ে শিল্পী সমিতির একজন সুদক্ষ নেতা হিসেবে সমর্থন জানাবেন। কারণ তিনি নেতৃত্ব গ্রহণে সবার থেকে বেশী দাবিদার। 

অন্যদিকে সাইলেন্ট মুডে নির্বাচনী প্রচারণা ও অভিনয় শিল্পীদের সমর্থনে কাজ করে যাচ্ছেন মিশা-জায়েদ খান প্যানেলটি। সভাপতি পদপ্রার্থী মিশা আসন্ন শিল্পী সমিতির নির্বাচন নিয়ে বেশী চৌকস। তাকে সিনেমার প্রায় অনুষ্ঠানেই নির্বাচন নিয়ে সচেতন থাকতে দেখা গেছে। তিনিও সিনেমার শিল্পীদের এতোদিনে কোনো উন্নতি কিংবা স্বার্থ রক্ষা হয়নি দাবি করে নির্বাচনে শিল্পীদের কাছের মানুষ হিসেবে নিজেকে প্রমাণের চেষ্টা করছেন। তিনিও শাকিব খানের পরে আসন্ন নির্বাচনে নিজের প্যানেলকে সবচেয়ে যোগ্য বলে মনে করেন। 

শিল্পী সমিতির নির্বাচনে দুটো প্যানেল মোটামুটি চূড়ান্ত হয়ে গেলেও ঠিক হয়নি নির্বাচনের তারিখ। ৬ ফেব্রুয়ারি কমেটির মেয়াদ শেষ হওয়ার পর মূলত নির্বাচনকে ঘিরে দেখা যেতে পারে উত্তেজনা। কারণ এরপরই আসলে সামনে আসবে দুটো প্যানেল থেকে কারা কারা নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন। আর কেই বা হচ্ছেন শাকিব খান পরবর্তী শিল্পী সমিতির নেতা!

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!