• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শান্তিচুক্তির ৭০ শতাংশ ইতিমধ্যেই বাস্তবায়ন হয়েছে: সেতুমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৬, ২০১৬, ০৫:৪৭ পিএম
শান্তিচুক্তির ৭০ শতাংশ ইতিমধ্যেই বাস্তবায়ন হয়েছে: সেতুমন্ত্রী

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের মানুষ মধ্যবর্তী নির্বাচনের কোনো দাবি তুলেনি, সুতরাং মধ্যবর্তী নির্বাচনের প্রশ্নই উঠে না। সে ক্ষেত্রে পুর্ণমেয়াদ অর্থাৎ ৫ বছর শেষ হওয়ার ৩ মাস আগেই কেবল জাতীয় নির্বাচনের প্রক্রিয়া শুরু হবে। আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান সার্কিট হাউসের সভাকক্ষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে মন্ত্রী এ কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ৭০ শতাংশ ইতিমধ্যেই বাস্তবায়ন হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকারের সময়কালের মধ্যেই শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন কাজ সম্পন্ন করা হবে।

মন্ত্রী বলেন, পার্বত্য অঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। পাহাড়ের মানুষ এবং পাহাড়ি অঞ্চলে অর্থনৈতিকভাবে সামাজিক উন্নয়নের জন্য ৫ হাজার কোটি টাকা বরাদ্দ রয়েছে।

দ্রুত সময়ের মধ্যে যোগাযোগ নেটওয়ার্কের উন্নয়ন করে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলকে অচিরেই একটি ট্যুরিজম জোন হিসেবে গড়ে তোলার কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলে এসময় মন্ত্রী জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, বিধান চন্দ্র ধর, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য মো. শফিকুর রহমান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!